রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন

সাকিবের পর আওয়ামী লীগের আরও ২ প্রার্থীকে ইসির শোকজ

আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ২১:৪৩

আসন্ন সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে নারায়ণগঞ্জ-১ আসনের প্রার্থী গোলাম দস্তগীর গাজী ও ঢাকা-১৯ আসনের প্রার্থী ডা. এনামুর রহমানকে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে আগামী ১ ডিসেম্বরের মধ্যে তাদেরকে এর কারণ ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এর আগে মাগুরা-১ আসনের প্রার্থী সাকিব আল হাসানকেও শোকজ করে ইসি। তারা তিনজনই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র সহকারী জজ আদালতের পেশকার ইবনে সাউদ জানান, মনোনয়নপত্র জমা দেওয়ার সময় সমর্থকদের সশস্ত্র মিছিলের ঘটনায় গোলাম দস্তগীর গাজীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামীকালের মধ্যে তাকে নিজে বা তার প্রতিনিধিকে সশরীরে উপস্থিত হয়ে এর ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

অন্যদিকে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ডা. এনামুর রহমানকে শোকজ করা হয়েছে।

প্রসঙ্গত, গোলাম দস্তগীর গাজী বস্ত্র ও পাট বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। আর এনামুর রহমান দুর্যোগ ও ত্রাণ বিষয়ক প্রতিমন্ত্রী। তারা দুইজন সংশ্লিষ্ট আসনের বর্তমান এমপিও। অন্যদিকে সাকিব আল হাসান জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক। প্রথমবার নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি। 

ইত্তেফাক/ডিডি/এবি