বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

কুমিল্লায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হুমকির অভিযোগে সংবাদ সম্মেলন

আপডেট : ০২ ডিসেম্বর ২০২৩, ১৯:৪৪

সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হুমকির অভিযোগ করেছেন কুমিল্লা-৭ আসনে সাবেক সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়া মুনতাকিম আশরাফ টিটু। আজ শনিবার (২ ডিসেম্বর) দুপুরে চান্দিনায় ব্যক্তিগত কার্যালয়ে সংবাদ সম্মেলন করে একই আসনের নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য প্রাণ গোপাল দত্ত ও তার নেতাকর্মীদের বিরুদ্ধে এ অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে টিটু অভিযোগ করেন, তার পক্ষে এক শতাংশ ভোটারের তালিকায় স্বাক্ষর করা নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করা হচ্ছে। এমনকি তাদের মারধরসহ নৌকার পক্ষে কাজ না করলে ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে হবে বলেও হুমকি দিয়েছেন নৌকার প্রার্থী ও তার অনুসারীরা।

লিখিত বক্তব্যে টিটু বলেন, তার প্রার্থীতা বাতিল করতে নৌকার প্রার্থী নানাভাবে ষড়যন্ত্র করছেন। গত আড়াই বছরে সাবেক ইউপি চেয়ারম্যানসহ তার অনুসারী অনেক নেতাকর্মীকে চাঁদাবাজি, ধর্ষণ, মাদকসহ বিভিন্ন মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। এ সময় স্থানীয় আওয়ামী লীগ নেতা মীর মফিজুল ইসলাম তার ওপর শারীরিক নির্যাতনের চিহ্নও দেখান। তিনি ছাড়াও হয়রানির শিকার বেশ কয়েকজন সেখানে ছিলেন। 

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন সংসদ সদস্য প্রাণ গোপাল দত্ত। তিনি জানান, স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের চেষ্টার অভিযোগ সঠিক নয়। এছাড়া আইন ও বিধি-বিধান অনুযায়ী এক শতাংশ ভোটারের স্বাক্ষর যাচাই করছে নির্বাচন কমিশন। কাউকে হয়রানি, হুমকি ও মারধরের অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।

এ প্রসঙ্গে চান্দিনা থানার ওসি শাহাব উদ্দিন খান বলেন, এসব বিষয়ে স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু কিংবা অন্য কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মহিউদ্দিন আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ খালেদ, মোখলেছুর রহমান, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম তুহিনসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। 

ইত্তেফাক/জেডএইচডি