বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

এবার বিএনএমে যোগ দিলেন আওয়ামী লীগ নেতা

আপডেট : ০২ ডিসেম্বর ২০২৩, ২২:১৬

‘কিংস পার্টি’ খ্যাত বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনে (বিএনএম) এবার এক আওয়ামী লীগ নেতা যোগ দিয়েছেন। শনিবার (২ ডিসেম্বর) দুপুরে বিএনএমের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ফরিদপুর-১ (বোয়ালমারী-আলফাডাঙ্গা-মধুখালী) আসনের প্রার্থী শাহ মো. আবু জাফরের সঙ্গে একাত্মতা প্রকাশ করে তিনি দলত্যাগ করেন।

বিএনএমে যোগ দেওয়া ওই আওয়ামী লীগ নেতার নাম সৈয়দ আশরাফ আলী ওরফে বাশার (৪৯)। তিনি আলফাডাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দলত্যাগের বিষয়ে সৈয়দ আশরাফ আলী গণমাধ্যমকে বলেন, অনেক কারণ আছে। এখন থেকে ফরিদপুর-১ আসনে বিএনএমের প্রার্থী শাহ্ মো. আবু জাফরের সঙ্গে রাজনীতি শুরু করেছি।

জানা যায়, শনিবার দুপুরে আলফাডাঙ্গায় এক মতবিনিময় সভা যোগ দিয়ে শাহ মো. আবু জাফরের সঙ্গে একাত্মতা প্রকাশ করে দলত্যাগ করেন আওয়ামী লীগ নেতা সৈয়দ আশরাফ আলী।

এ সময় আশরাফ আলীকে স্বাগত জানিয়ে শাহ জাফর গণমাধ্যমকে বলেন, সৈয়দ আশরাফ আলী আমার সঙ্গে যোগ দিয়েছেন। আরও অনেকে তার সঙ্গে যোগ দেবেন।

আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন বলেন, রোববার বর্ধিত সভায় আলোচনা হবে। ওই সভায় তাকে উপস্থিত থেকে বক্তব্য দিতে বলা হবে। তিনি না এলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, বিএনএমের প্রার্থী হিসেবে ফরিদপুর-১ (বোয়ালমারী-আলফাডাঙ্গা-মধুখালী) আসন থেকে আগামী নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহ্ মো. আবু জাফর। এরপরই ‘দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডের’ অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। 

ইত্তেফাক/এবি