বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সীতাকুণ্ডে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন না করার ঘোষণা, মাঠে থাকবে লায়ন ইমরান

আপডেট : ০২ ডিসেম্বর ২০২৩, ২২:২৪

সীতাকুণ্ডে স্বতন্ত্র প্রার্থীদের ছড়াছড়িতে এলাকার প্রত্যন্ত অঞ্চলে আলোচনার ঝড়ে বয়ে যাচ্ছে। অপরদিকে স্থানীয় এমপি দিদার নির্বাচন না করার ঘোষণা দেওয়ায় ভোটের দিন গণনা পর্যন্ত স্বতন্ত্র প্রার্থী লায়ন ইমরান নির্বাচনী মাঠে থাকবে বলে শোনা যাচ্ছে।

সরেজমিনে দেখা যায়, সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া নৌকার মনোনয়ন না পাওয়ার ২/৩ দিন পর তার বাড়ির সামনে ককটেল বিস্ফোরণে এলাকার জনগণ আতঙ্ক ও সমালোচনা শুরু করে। এমন কি ঘটনায় তৃণমূলের নেতা-কর্মীদের মধ্যে এখনো দ্বন্দ্ব বিরাজমান। নানা চড়াই-উৎড়াইয়ের মধ্যে গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীরাসহ স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করে। কিন্তু এলাকার ভোটাররা ভোট কেন্দ্রে যাবে কি যাবে না তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ভুগলেও স্বতন্ত্র প্রার্থী থাকার কারণে কিছুটা স্বস্তিতে আছে। তাই প্রার্থীতার খবর সর্বত্র ছড়িয়ে পড়লে আলোচনা সমালোচনার ঝড় উঠে। এতে ভোট কেন্দ্রে যাওয়ার জন্য জনগণের মাঝে স্বস্তি ফিরে আসে। 

বর্তমান এমপি সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময়ে প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা করেন। আর বাকি স্বতন্ত্র প্রার্থী থাকে ২ জন। প্রথম জন বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির সদস্য লায়ন মোহাম্মদ ইমরান, দ্বিতীয়জন মোহাম্মদ সালাউদ্দিন।

এদিকে নাম না প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র থেকে জানা যায়,  এমপি নির্বাচন করবে না বলে ঘোষণা দেওয়ায় অন্য প্রার্থীরা কোনো অদৃশ্যের কারণে নির্বাচন থেকে সরে যায় কিনা তাতে ভোটারদের মুখে মুখে। তবে যে কোনো অদৃশ্যকে পাত্তা না দিয়ে যদি শিল্পপতি ইমরান ভোটের মাঠে টিকে থাকে তাহলে ভোটের হাওয়া ঘুরে যেতে পারে। তখন ভোটারদের কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার উৎসাহ-উদ্দীপনা বাড়তে পারে বলে বিশেষজ্ঞদের ধারণা। কারণ ইমরান নির্বাচনের আগে থেকেই স্থানীয় গরীব-দুঃখী মানুষের পাশে থাকেন। তাছাড়া সামাজিক সাংস্কৃতিক ও সমাজ কল্যাণমূলক সংস্থাগুলোকেও বিভিন্ন সাহায্যে-সহযোগিতা করে। এতে করে তার গড়ে তোলা অবস্থান সাধারণ জনগণসহ ভোটারদের কাছে পরিচিতি লাভ করে।

এখন এ অঞ্চলের প্রত্যন্ত গ্রামে-গঞ্জে বিভিন্ন চায়ের দোকানে ভোটারদের মধ্যে আলোচনায় উঠে আসে শেষ পর্যন্ত লায়ন ইমরান ভোটের মাঠে টিকে থাকবে কি না।

এদিকে স্বতন্ত্র প্রার্থী শিল্পপতি লায়ন মোহাম্মদ ইমরান বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার রূপকার প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উৎসবমুখর ও প্রতিযোগিতামূলক করতে চায়। আর এ জন্য তিনি নির্বাচনী মাঠে স্বতন্ত্র প্রার্থী হতে সম্মতি দেওয়ায় আমি ভোটের দিনের গণনা পর্যন্ত মাঠে থাকবো ইনশাল্লাহ। 

ইত্তেফাক/পিও