শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মাদারীপুর-১ আসনে নূর-ই-আলম চৌধুরীসহ ৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

আপডেট : ০২ ডিসেম্বর ২০২৩, ২৩:১৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মাদারীপুর-১ (শিবচর) আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই- বাছাই শেষে কাগজপত্র সঠিক হওয়ায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নূর-ই-আলম চৌধুরীসহ ৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আর আয়কর রিটার্নের কাগজ জমা না দেয়ায় জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. মোতাহার হোসেন সিদ্দিকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

শনিবার বেলা ১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এর আয়োজনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এই সিদ্ধান্তের কথা জানান মাদারীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মারুফুর রশিদ খান।

রিটার্নিং কর্মকর্তা বলেন, মো. মোতাহার হোসেন সিদ্দিক নির্বাচনে যে সমস্ত কাগজপত্র দাখিল করেছেন তার সবকিছু সঠিক পাওয়া যায়নি। তিনি আয়কর রিটার্নের কোন কাগজই জমা দেননি। তাছাড়া তিনি ব্যাংক একাউন্টের একটি স্লিপ দিলেও তার ব্যাংকের নির্দিষ্ট জায়গায় একাউন্ট নাম্বার লিখেননি। তিনি বা তার প্রতিনিধিও যাচাই- বাছাইয়ের সময় উপস্থিত হয়নি। ফলে সেটি বাতিল বলে গণ্য করা হয়েছে।

তিনি আরও বলেন, এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নূর-ই-আলম চৌধুরী, জাকের পার্টির মো. মাসুদ শিকদার ও বাংলাদেশ তরীকত ফেডারেশনের মো. তোফাজ্জেল হোসেন খানের কাগজপত্র সঠিক হওয়ায় তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

মাদারীপুর-১ (শিবচর) আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই- বাছাইয়ের সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ভাস্কর সাহা, মাদারীপুর-১ (শিবচর) আসনে সহকারী রিটার্নি কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাজিবুল ইসলামসহ আরও অনেকেই ।

ইত্তেফাক/এমএএম