মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

আর্জেন্টিনাকে হারানো জার্মানিই বিশ্বচ্যাম্পিয়ন  

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৩:৪০

সেমিফাইনালে টাইব্রেকারে আর্জেন্টিনাকে হারিয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনালে উঠেছিল জার্মানি। এবার ফাইনালেও টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো তারা। রোববার (২ ডিসেম্বর) ইন্দোনেশিয়ার সুরাকার্তায় টাইব্রেকারে ফরাসিদের ৪-৩ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় জার্মানি। 

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে জার্মান কিশোররা। ম্যাচের ২৯ মিনিটে এগিয়ে যায় তারা। ডি বক্সে জার্মানির বিলাল ইয়ালসিনকায়াকে ফেলে দেন ফ্রান্সের এক খেলোয়াড়। পেনাল্টি পায় জার্মানরা। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন পারিস ব্রুনের। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জার্মানি।

বিরতি থেকে ফিরে আবারও এগিয়ে জার্মানি। ম্যাচের ৫১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নোয়া ডার্ভিচ। ২-০ গোলে পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়ায় ফ্রান্স। ম্যাচের ৫৩ মিনিটে গোলের দেখা পায় ফরাসিরা। গোল করে ব্যবধান কমান সিমোঁ বুয়াব্রা। 

ব্যবধান কমিয়ে আরও মরিয়া হয়ে খেলতে থাকে ফ্রান্স। ম্যাচের শেষ দিকে সমতায় ফিরে তারা। ম্যাচের ৮৫ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান মেথিস আমুগু। শেষ পর্যন্ত আর কোনো গোল না খেলা চলে যায় টাইব্রেকারে। সেখানে দুই গোল ঠেকিয়ে নায়ক বনে যান জার্মানির গোলরক্ষক কনস্ট্যান্টিন হেইডি।

ইত্তেফাক/জেডএইচ