বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

কুড়িগ্রাম-৪ 

সাত প্রার্থীরে মনোনয়ন বাতিল, ৭ জনের বৈধ ঘোষণা

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮:১৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ (রৌমারী-চর রাজিবপুর-চিলমারী) আসনে ৭ জনের মনোনয়পত্র বাতিল ঘোষণা করা হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) বিকালে কুড়িগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সাইদুল আরীফ এ ঘোষণা দেন। এ ছাড়া এ আসনে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে কুড়িগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সাইদুল আরীফ বলেন, মনোনয়নপত্রে তথ্যের গড়মিলসহ বিভিন্ন কারণে যাচাই-বাছাই শেষে কুড়িগ্রাম-৪ আসনে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এ ছাড়া এ আসনে ৭ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সদস্য মাছুম ইকবাল (স্বতন্ত্র), কৃষক শ্রমিক জনতা লীগের মোহাম্মদ আবু শামীম হাবীব (গামছা), চর রাজিবপুর উপজেলা জাতীয় পার্টির সহসভাপতি শাহ মো. নুর-ই শাহী (স্বতন্ত্র), বাংলাদেশ কংগ্রসের আব্দুল হামিদ, চিলমারী উপজেলা আওয়ামী লীগ নেতা ডা. ফারুকুল ইসলাম (স্বতন্ত্র), জোবাইদুল ইসলাম বাদল (স্বতন্ত্র) ও তৃণমূল বিএনপির আতিকুর রহমান খাঁন।

মনোনয়ন বৈধ হলো যাদের, জাতীয় পার্টি জেপির পেসিডিয়াম সদস্য ও কুড়িগ্রাম জেলা জেপির সভাপতি এবং সাবেক সংসদ সদস্য রুহুল আমিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য বিপ্লব হাসান (নৌকা), রৌমারী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক একেএম সাইফুর রহমান (লাঙ্গল), রৌমারী উপজেলা জাকের পার্টির সাধারণ সম্পাদক শাহ আলম (গোলাপ ফুল), রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহসভাপতি শহিদুল ইসলাম শালু (স্বতন্ত্র), রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী (স্বতন্ত্র) ও রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু হানিফ (স্বতন্ত্র)।

ইত্তেফাক/পিও