রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ডোনাল্ড লুর নির্দেশনায় জেনারেল বাজওয়া সবকিছু করেছেন: ইমরান খান

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৯:৪৩

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাবেক চেয়ারম্যান ইমরান খান সোমবার বলেছেন, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) কামার জাভেদ বাজওয়া ও মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের সাইফার মামলায় সাক্ষী হিসেবে অন্তর্ভুক্ত করা হবে। জেনারেল বাজওয়া ডোনাল্ড লু-এর নির্দেশে সবকিছু করেছিলেন। খবর জিও নিউজের।

সাইফার মামলার শুনানির সময় আদিয়ালা কারাগারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব বলেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট ২০২৩-এর অধীনে প্রতিষ্ঠিত বিশেষ আদালত আদিয়ালা কারাগারে মামলাটির শুনানি হয়েছেছে একটি খোলা আদালতে। এখানে ইমরান খান ও তার সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বন্দী রয়েছেন।

২১ নভেম্বর ইসলামাবাদ হাইকোর্ট জেল ট্রায়াল বাতিল করার পর আদালত নতুন করে বিচার পরিচালনা করছে। ২৩ অক্টোবর তাদের দুজনকেই অভিযুক্ত করা হয়েছিল কিন্তু আইএইচসি আদেশের পরে অভিযুক্তি বাতিল হয়ে যায়।

সোমবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় সাবেক প্রধানমন্ত্রী বলেছেন, তার দল ৮ ফেব্রুয়ারির নির্বাচনে জিতবে জয়ী হবে। তিনি আরও বলেছেন, তাকে পরিকল্পনা বাস্তবায়নের জন্য গ্রেপ্তার করা হয়েছিল। যেসকল পিটিআই নেতা তার ওপর আস্থা রেখেছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞ।

নভেম্বরে পিটিআই সভাপতি পারভেজ এলাহি দাবি করেছিলেন ইউরোপীয় ইউনিয়ন ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের কর্মকর্তারা নিয়মিত আদিয়ালায় ইমরান খানের সঙ্গে দেখা করেন। এ খবর তিনি উড়িয়ে দিয়েছেন। পাশাপাশি জেলে তাকে কোনো অসুবিধার সম্মুখীন হতে হয়নি বলেও জানান তিনি।

স্ত্রী বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকা তার বিরুদ্ধে  যে অভিযোগ দায়ের করেছিল সে সম্পর্কেও কথা বলেছেন। তিনি বলেন, বিয়ের পরই প্রথম তিনি স্ত্রীর মুখ দেখেন। বুশরার ছেলেদের মায়ের বিরুদ্ধে বক্তব্য দেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে বলেও দাবি করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

ইত্তেফাক/এসএটি