রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী তাহমিনাকে আদালতে তলব

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ২২:১৩

মাদারীপুর-৩ আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী মোছা. তাহমিনা বেগমকে আদালতে তলব করা হয়েছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) মাদারীপুর-০৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ আদালতের (ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল) বিচারক মো. শরিফুল হক প্রার্থীকে হাজির হয়ে কারণ দর্শাতে নির্দেশ দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সহকারী রিটানিং অফিসার ও কালকিনি উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন আওয়ামী লীগের নৌকার মনোনীত প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপ।

এই অভিযোগের পর অভিযুক্ত স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমকে মঙ্গলবার নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ আদালতের (ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল) বিচারক মো. শরিফুল হক হাজির হয়ে কারণ দর্শাতে নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম গত ২৯ নভেম্বর গাড়ি বহরসহ বহিরাগত ও তার অনুসারীদের নিয়ে প্রভাব খাটিয়ে ব্যান্ড পার্টি, ঢোল বাদ্যযন্ত্র, বাঁশি বাজিয়ে ও খিচুড়ি পরিবেশন করে মনোনয়নপত্র জমা দিতে যান। পরে ওইদিন তিনি মনোনয়নপত্র জমা না দিয়ে চলে আসেন।

 

ইত্তেফাক/পিও