শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের ব্রিফিং

বাংলাদেশ সরকারের সঙ্গে মার্কিন সম্পৃক্ততার কেন্দ্রবিন্দু অবাধ-সুষ্ঠু নির্বাচন

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২৩, ১০:৫২

একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন বাংলাদেশ সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পৃক্ততার কেন্দ্রবিন্দু বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার। তিনি বলেন, আমরা পরিষ্কার করে দিয়েছি, আমরা বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চাই এবং এটাই আমাদের নীতি। এটাই বাংলাদেশ সরকারের সঙ্গে আমাদের সম্পৃক্ততার কেন্দ্রবিন্দু।

ওয়াশিংটন সময় মঙ্গলবার (৫ ডিসেম্বর) মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে একজন সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাংবাদিক প্রশ্ন করেন, বাংলাদেশের ২০২২ সালের সন্ত্রাসবিরোধী প্রতিবেদনে বলা হয়েছে, সরকার যুক্তরাষ্ট্রের সহায়তায় সক্রিয়ভাবে জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করছে, যার ফলে বাংলাদেশে সন্ত্রাসী ঘটনা কমে এসেছে। তবে সাধারণ নির্বাচনের সঙ্গে জড়িত রাজনৈতিক সহিংসতা জঙ্গি গোষ্ঠীগুলোর পুনরুত্থানের সম্ভাব্য ঝুঁকি হিসেবে বিবেচিত হচ্ছে বলে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। আপনার মতামত কি? আপনি কি এই মুহূর্তে সরকারকে সহায়তা করার জন্য কোনও পরিকল্পনা প্রস্তাব করতে পারেন?

মিলারকে দ্বিতীয়বার সন্ত্রাসবাদ নিয়ে প্রশ্ন করা হলে মুখপাত্র বলেন, আমরা গত কয়েকদিনের মধ্যে একটি প্রতিবেদন প্রকাশ করেছি। ওই প্রতিবেদনে যা আছে, তাছাড়া আমার আর কোনো মন্তব্য নেই।

ইত্তেফাক/এসকে