বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ইতিহাসে প্রথমবার সান্তোসের অবনমন, ব্রাজিলের রাস্তায় সমর্থকদের আগুন

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১২:৩৯

ইতিহাসে প্রথমবারের মত অবনমন ঘটলো ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাব সান্তোসের। ১১১ বছরের ইতিহাসে এই প্রথমবার ব্রাজিলিয়ান সিরিআ থেকে সিরি-বি তে নেমে গেছে ফুটবল সম্রাট পেলে এবং নেইমার জুনিয়রের সাবেক এই ক্লাব। প্রিয় ক্লাবের এমন ভরাডুবি মানতে পারছেন না সমর্থকরা। সান্তোসের ক্ষুব্ধ সমর্থকরা একাধিক জায়গায় আগুন দিয়েছেন।

চলতি মৌসুমে শুরু থেকেই ধুঁকতে হয়েছে সান্তোসকে। ৩৮ লিগ ম্যাচে ১১ ম্যাচে জয় পেলেও ১৭ বার হারের মুখ দেখতে হয়েছে তাদের। সেইসঙ্গে ছিল ১০ ড্র। শেষ দিনে অবনমন এড়াতে অন্তত ড্র করলেই হতো তাদের। আর হেরে গেলে তাকিয়ে থাকতে হতো বাহিয়ার দিকে। 

তবে লিগের শেষ দিনে ফোর্তালেজার কাছে ২-১ গোলে হেরেছে সান্তোস। অন্যদিকে বাহিয়া ৪-১ গোলের বড় জয় পেয়েছে অ্যাতলেটিকো মিনেইরোর বিপক্ষে। ৩৮তম দিনে এসে তাই সান্তোসের পয়েন্ট আটকে রইলো ৪৩এ। আর বাহিয়া ৪৪ পয়েন্ট নিয়ে চলে যায় রেলিগেশন জোনের বাইরে। 

ম্যাচ শেষ হওয়ার পরে সান্তোসের ক্ষুব্ধ সমর্থকরা একাধিক জায়গায় অগ্নিসংযোগ করেছেন। টিএনটি স্পোর্টস বলছে, সান্তোসের এই হারকে কেন্দ্র করে, যেকোনো সময় দাঙ্গাও শুরু হয়ে যেতে পারে। 

টুইটারে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা যায়, পুরো শহরের অনেক জায়গাতেই অগ্নিসংযোগ করেছেন সান্তোসের সমর্থকরা। একটি বাসে আগুন দেওয়া হয়েছে। একইসঙ্গে বেশ কিছু প্রাইভেট কারেও আগুন দিয়েছেন বিক্ষুব্ধ সমর্থকরা।

ইত্তেফাক/জেডএইচ