বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ব্রিটিশ গণমাধ্যমের দাবি

মেসির কারণেই দল ছাড়ছেন স্কালোনি!  

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৩

আর্জেন্টিনার দায়িত্ব নেওয়ার পর দলকে একের পর এক সাফল্য এনে দিয়েছেন লিওনেল স্কালোনি। ৩৬ বছরের খরা কাঁটিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপের শিরোপা জিতিয়েছেন এই মাস্টার মাইন্ড। তবে সবশেষ বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ম্যাচ শেষে দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দেন স্কালোনি। তার এই সিদ্ধান্তের পেছনে দলের মহাতারকা লিওনেল মেসি দায় রয়েছে এমনটা দাবী করেছে ব্রিটিশ গণমাধ্যম দ্য অ্যাথলেটিক।

রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ শুরু আগেই সংঘর্ষে জড়িয়ে পড়েন দুই দলের সমর্থকেরা। পুলিশ আর্জেন্টিনার সমর্থকদের ওপরে লাঠি চার্জ করে। এসময় দর্শকদের পাশে দাঁড়াতে পুরো দলকে নিয়ে মাঠ থেকে বেড়িয়ে যান মেসি। এমন ঘটনায় মেসির সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে স্কালোনির।

দ্য অ্যাথলেটিকর বরাত দিয়ে গোল ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, স্কালোনি এবং মেসির মধ্যে বিবাদের এটাই মূল কারণ। স্কালোনির অনুমতি না নিয়ে দল নিয়ে মাঠ ছাড়ায় মেসির প্রতি ক্ষুব্ধ হয়ে ওঠেন আর্জেন্টিনার কোচ। আবার সেই ম্যাচের পর স্কালোনি যখন নিজের সিদ্ধান্তের কথা ড্রেসিংরুমে সবার মাঝে জানিয়ে দেন সেটি ভালোভাবে নেননি মেসি। দলের সঙ্গে আলোচনা না করে আকস্মিকভাবে এমন সিদ্ধান্ত নেওয়ায় স্কালোনির প্রতি ক্ষোভ রয়েছে মেসিরও। 

এদিকে, গুঞ্জন রয়েছে আর্জেন্টিনার দায়িত্ব ছেড়ে রিয়ালের দায়িত্ব নিতে পারেন স্কালোনি। আনচেলত্তি ব্রাজিলের দায়িত্ব গ্রহণের জন্য মাদ্রিদ ছেড়ে দিলে স্কালোনিকে কোচ করতে পারে তারা। তবে বিষয়টি এখনও নিশ্চিত নয়।

ইত্তেফাক/জেডএইচ