বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

জানুয়ারিতে একাডেমিতে যোগ দিচ্ছেন ব্রিটিশ কোচ 

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২৩, ১১:৩০

বাফুফের এলিট একাডেমির জন্য ব্রিটিশ কোচ নিয়োগ দেওয়া হয়েছে। কোচ নিয়োগের কথা আগেই জানিয়েছিল বাফুফে। গতকাল আনুষ্ঠানিকভাবে জানানো হলে কোচের সঙ্গে চুক্তি হয়েছে। ইংলিশ পিটার জেমস বাটলার আগামী জানুয়ারিতে একাডেমির দায়িত্ব নেবেন।

৫৭ বছর বয়সি এই কোচের বেতন ৯ হাজার ডলার। জেমস বাটলার ১৭ বছর ফুটবল খেলেছেন। নাইজেরিয়ার ফুটবল কোচ ছিলেন বলে গতকাল জানিয়েছেন বাফুফের সহ সভাপতি আতাউর রহমান মানিক। তিনি জানিয়েছেন পিটারের কোচিং অভিজ্ঞতা ২০ বছরের। তিনি বলেন,‘আমরা বেশ কিছু বায়োডাটা দেখেছি। তাতে মনে হয়েছে পিটার বাটলার আমাদের জন্য ভালো হবে। এজন্যই তাকে পছন্দ করেছি। তার সঙ্গে কথাবার্তা ফাইনাল করে এরই মধ্যে নিয়োগ দিয়েছি। চুক্তি হয়ে গেছে। তিনি জানুয়ারি থেকে কাজ শুরু করবেন।’

জেমস বাটলার ইংলিশ প্রিমিয়ার লিগের দল ওয়েষ্ট হ্যাম ইউনাইটেডসহ বিভিন্ন দলের জার্সি গায়ে খেলেছেন। ইংলিশ লিগে খেললেও ২০০২ সালে অস্ট্রেলিয়ান ক্লাব সরেন্টো এফসির জার্সিতে ফুটবল ক্যারিয়ার শেষ করেন। তারপর যোগ দেন কোচিং পেশায়। বাংলাদেশ এলিট একাডেমির কোচের দায়িত্ব নেওয়ার আগে তিনি ছিলেন লাইবেরিয়া জাতীয় দলের কোচ। সেখানে তিনি কাজ করেছেন টানা চার বছর।

ইত্তেফাক/এএম