বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

দুদিনের 'বাংলাদেশ ফেস্টিভাল কুয়াকাটা' শুরু

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৮

পর্যটন শিল্পকে আরও বিকশিত করতে কুয়াকাটায় শুরু হয়েছে দুই দিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভাল কুয়াকাটা। এ উপলক্ষে আজ শুক্রবার দিনব্যাপী কুয়াকাটা সৈকত এলাকায় রাখাইনদের সাংস্কৃতিক অনুষ্ঠান, পুতুল নাচ, বাউল গান, ফানুস উৎসব ও ঘুড়ি উৎসব হচ্ছে। এ উৎসব চলবে শনিবার পর্যন্ত।

আজ দিনের শুরুতে কুয়াকাটা পৌরসভার সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়। সেটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে সমুদ্র সৈকত এলাকায় এক সেমিনারে মিলিত হয়। এ সময় ফিতা কেটে ও পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ ও বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন। 

এ সময় ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর হোসেন, কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হালদার, কুয়াকাটা সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, কুয়াকাটা টেলিভিশন সমিতির সভাপতি আনোয়ার হোসেন আনু, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, ট্যুর অপারেটর, ট্যুর গাইড ও পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীসহ পর্যটকরা। 

বাংলাদেশের সংস্কৃতি এবং ঐতিহ্যকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে মুজিব ক্যাম্পেইনের আওতায় প্রতি বিভাগে এ উৎসব করছে ট্যুরিজম বোর্ড এবং বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়।

ইত্তেফাক/জেডএইচডি