শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

চঞ্চল চৌধুরীর সঙ্গে ‘দম’ নিয়ে ফিরছেন রেদওয়ান রনি

আপডেট : ১০ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৪

দীর্ঘ বিরতির পর ‘দম’ নিয়ে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর সঙ্গে ফিরছেন নির্মাতা রেদওয়ান রনি। শনিবার (৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলের এক সংবাদ সম্মেলনে ভারতের প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ, বাংলাদেশের আলফা আই ও চরকি মিলে যৌথ প্রযোজনার এ সিনেমার ঘোষণা দেয়া হয়েছে। 

জানা গেছে, সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে ‘দম’। তবে সিনেমায় চঞ্চলের সঙ্গে জুটি বেঁধে কে অভিনয় করবেন, সেটা এখনও চূড়ান্ত হয়নি।

সিনেমাটি নিয়ে অভিনেতা চঞ্চল বলেন, রনির সঙ্গে ব্যক্তিগত সম্পর্কটা অনেক দিনের। চরকি যখন শুরু হয়, তখনও তাকে সিনেমা বানাতে বলতাম। ফাইনালি সে আমার গলায় দড়িটা ঝুলিয়েছে। এবারের সিনেমার গল্প যখন রনি আমাকে শুনিয়েছে, তখন আমি ভীষণ হতবাক হয়েছি। এতো অসাধারণ একটা গল্প। পাশাপাশি আমার চরিত্রটাও বেশ চ্যালেঞ্জের।

এসময় অভিনেতা আরও বলেন, অনেক আয়োজন ও বিগ ক্যানভাসের একটি সিনেমা ‘দম’। তবে আমার সবচেয়ে বেশি ভালো লাগছে, একই সঙ্গে তিনটি বড় প্রযোজনা প্রতিষ্ঠান যুক্ত রয়েছে এই সিনেমার সঙ্গে। আশা করছি দুই বাংলা মিলিয়ে নতুন কোনো দিগন্তের সূচনা করবে সিনেমাটি।

এদিকে নির্মাতা রেদওয়ান রনি বলেন, খানিকটা দম নেওয়ার পরই নতুন সিনেমা নিয়ে ফিরছি। সত্য ঘটনা বরাবরই আমাকে ভীষণ অনুপ্রাণিত করে। অনেক বছর পর চলচ্চিত্র নির্মাণের ক্ষুধা নিবারণের জন্য এই গল্পই আমাকে তাড়িত করছিল। সাধারণ মানুষের ভয়াবহ মানসিক শক্তি তাকে যে কোনো ভয়ংকর বিপদ থেকে বাঁচিয়ে তুলতে পারে নিমেষেই। ‘দম’ সিনেমায় মূলত সেই গল্পটাই বলার চেষ্টা করছি।

যৌথভাবে ‘দম’ সিনেমার চিত্রনাট্য লিখছেন সৈয়দ আহমেদ শাওকী, আল-আমিন হাসান নির্ঝর, সাইফুল্লাহ রিয়াদ, রবিউল আলম রবি এবং রেদওয়ান রনি।

সবকিছু ঠিক থাকলে ২০২৫ সালে মুক্তি পাবে চঞ্চলের এই সিনেমা।

ইত্তেফাক/পিএস

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন