বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

রিজভীর মশাল মিছিলে পুলিশের লাঠিপেটার অভিযোগ, আহত ২০ 

আপডেট : ১২ ডিসেম্বর ২০২৩, ০২:৩০

সরকারের পদত্যাগের দাবিতে আজ মঙ্গলবার সকাল ৬ টা থেকে বিএনপির ডাকা ৩৬ ঘণ্টা অবরোধের সমর্থনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে বের করা মশাল মিছিলে হামলা করেছে পুলিশ। 

এ সময় পুলিশের হামলা ও লাঠি পেটায় ২০ জনের মতো নেতা-কর্মী আহত হয়েছেন। পুলিশের হামলায় বেশ কয়েকজনের হাত,পা ও আঙ্গুল ভেঙ্গে গেছে। আটক করা হয়েছে বেশ কয়েকজন নেতা-কর্মীকে। বিএনপি অভিযোগ করেছে,গতকাল রাত সাড়ে ৮টার দিকে নাইটেঙ্গেল মোড় থেকে মশাল মিছিল নিয়ে নয়াপল্টনের কাছাকাছি ভাসানী ভবনের সামনে গেলে পুলিশ অতর্কিত মিছিলে হামলা ও লাঠিপেটা করে। পুলিশের হামলা থেকে নেতাকর্মীরা রুহুল কবির রিজভীকে নিরাপদে সরিয়ে নেন। অল্পের জন্য রক্ষা পান তিনি। 

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর দক্ষিণ বিএনপির সদস্য নাদিয়া পাঠান পাপন, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ওমর ফারুক কাওসার, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক আহবায়ক জসিম শিকদার রানা, ছাত্রদলের সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শরিফ প্রধান, ঢাবির যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহামেদ, ছাত্রদল নেতা তরিকুল ইসলাম তারিক, বি এম কাউসার, রায়হানুল ইসলাম বাবু, পাভেল, সোহাগ, সাইদুল হীরা, রাহলি বিশ্বাস, শিবলী, আরিফ হোসেন, জুয়েল, খালিদ হাসান হৃদয়, সৌমিক আহমেদ অরণ্য, রিমু হোসাইন , মোকলেছুর রহমান, কিরণসহ ছা্ত্রদল, যুবদল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। 

শ্রাবণের নেতৃত্বে রাজধানীতে মশাল মিছিল:
দেশব্যাপী সর্বাত্মক অবরোধের সমর্থনে গুলশানে মশাল মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। গতকাল সোমবার রাতে মিছিলটি গুলশান ২ নং গোল চত্বর থেকে শুরু হয়ে আজাদ মসজিদের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ। মশাল মিছিলে আরো উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি কামরুজ্জামান আসাদ, মোঃ মুতাছিম বিল্লাহ, মোঃ ঝলক মিয়া, সাইফুল ইসলাম সিয়াম, মোঃ সুরুজ মন্ডল, মোঃ মহিউদ্দীন, মেহেরাব আহমেদ মাহবুব মাহি, আলী হাওলাদার, যুগ্ম-সাধারণ সম্পাদক জহির রায়হান আহমেদ, মোঃ সালাউদ্দীন, মশিউর রহমান মামুন, লিটন এ আর খান, আরিফুল ইসলাম আরিফ প্রমুখ। এদিকে অবরোধ সমর্থনে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক আবু আফসান ইয়াইয়ার নেতৃত্বে রাজধানীতে মশাল মিছিল হয়।

ইত্তেফাক/এমএএম