বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

২৪ ঘণ্টায় ৭ গাড়িতে আগুন

আপডেট : ১২ ডিসেম্বর ২০২৩, ১৩:২২

চলছে বিএনপির ১১তম বারের মতো ডাকা অবরোধ কর্মসূচি। ৩৬ ঘণ্টার এই কর্মসূচি শুরুর আগের ২৪ ঘণ্টায় সারাদেশে সাতটি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনের দেওয়ার সময় হাতেনাতে দুইজনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ফায়ার সার্ভিসের মিডিয়া বিভাগ থেকে সাত গাড়িতে আগুন দেওয়ার তথ্য জানানো হয়েছে। ফায়ার সার্ভিস জানিয়েছে, ১১ ডিসেম্বর (সোমবার) সকাল ৬টা থেকে মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ৬টা পর্যন্ত সাতটি যানবাহনে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়েছে তারা । এসব গাড়ির মধ্যে ছয়টি বাস ও একটি পরিত্যক্ত প্রাইভেটকার। প্রত্যেকটি অগ্নিকাণ্ডে ফায়ার সার্ভিস দুটি করে ইউনিট পাঠালেও কাজ করতে হয়েছে চারটিকে।

গতকাল সোমবার বিকেলে ঢাকার মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের পেছনে কর্মসংস্থান ব্যাংকের একটি স্টাফ বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত ৭টা ৫মিনিটে আশুলিয়া কবিরপুর বাসস্ট্যান্ডে ইতিহাস নামে একটি বাসে, রাত সাড়ে আটটটায় মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে একটি বাসে, রাত ৮ টা ৪০ মিনিটে ফেনীর সালাউদ্দিন রোডে একটি বাসে, রাত ৯টা ৪৭ মিনিটে টিকাটুলীর রাজধানী সুপার মার্কেটের সামনে ডেল্টা লাইফ ইন্সুরেন্সের একটি স্টাফ বাসে, রাত ১২টা ৩৮ মিনিটে রায়েরবাগ এলাকায় একটি বাসে, রাত ২টা ২১ মিনিটে খিলগাঁওয়ের ত্রিমোহনী ব্রিজ এলাকায় (বনশ্রী মেইন রোড) রাস্তার পাশে রাখা পরিত্যক্ত একটি প্রাইভেটকারে আগুন দেওয়া হয়।

দমকল বাহিনীটি আরও জানায়, গত ২৮ অক্টোবর থেকে ১২ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত ২৭৪টি অগ্নিসংযোগের সংবাদ পেয়েছে তারা। এতে ২৭০টি যানবাহন ও ১৫টি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়। আগুন দেওয়া যানবাহনের মধ্যে রয়েছে ১৬৮টি বাস, ট্রাক ৪৪টি, কাভার্ডভ্যান ২৩টি, মোটরসাইকেল ৮টি ও অন্যান্য গাড়ি ২৭টি।

দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল, খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তি ও সরকার পতনের একদফা দাবিতে বিএনপির এই অবরোধ কর্মসূচি। আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ছয়টা থেকে আগামীকাল বুধবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ৩৬ ঘণ্টা চলবে এই কর্মসূচি।

ইত্তেফাক/এএম