মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ইসির সম্মতি

এবার রদবদল হচ্ছে ৬৫০ পুলিশ

আপডেট : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৮:৩৪

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু করার জন্য এসআই, এএসআই, সার্জেন্ট, কনস্টেবলসহ সব মিলিয়ে সাড়ে ছয়শ পুলিশের বদলি ও পদায়নে সম্মতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার ( ১৪ ডিসেম্বর) নির্বাচন কমিশনের উপসচিব মিজানুর সই করা এক চিঠিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে এই সম্মতি জানানো হয়।

এর মধ্যে নিরস্ত্র পুলিশ পরিদর্শক ২৩ জন, টিএসআই একজন, এসআই নিরস্ত্র ১০, এসআই সশস্ত্র ৪৪, এসআই ২০, সার্জেন্ট একজন, নায়েক সাতজন, এএসআই নিরস্ত্র ১৩, পুলিশ কনস্টেবল ৫২৪ এবং রাজশাহী রেঞ্জের এসআই নিরস্ত্র সাতজন রয়েছে।

এর আগে সোমবার (১১ ডিসেম্বর) দুই পুলিশ কমিশনার, দুই ডিআইজি ও ১০ জন পুলিশ সুপারকে (এসপি) বদলির প্রস্তাবে নির্বাচন কমিশনের (ইসি) আপত্তি নেই বলে এ সংক্রান্ত চিঠি জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব বরাবর পাঠানো হয়।

ইসি জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন ১৯ জন ‘পুলিশ পরিদর্শক’ থেকে ‘সহকারী পুলিশ সুপার’ পদে পদোন্নতির জন্য সুপারিশ করায় পদোন্নতির প্রজ্ঞাপন জারির পূর্বে প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের লক্ষ্যে অনাপত্তি দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল।

উল্লিখিত ১৯ জন সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তাদের প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের বিষয়ে নির্বাচন কমিশন অনাপত্তি দিয়েছে।

ইত্তেফাক/এনএ