বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ভারতীয় ও রাশিয়ান বীর যোদ্ধাদের নিয়ে সেনাবাহিনীর বিশেষ নৈশভোজ

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২৩, ১১:২০

স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় এবং রাশিয়ান বীর যোদ্ধাদের নিয়ে ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে শনিবার (১৬ ডিসেম্বর) বিশেষ নৈশভোজের আয়োজন করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের আমন্ত্রণে সেখানে বীর যোদ্ধাদের পরিবারও উপস্থিত ছিল।

সেনাপ্রধান শফিউদ্দিন তার বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় মিত্রবাহিনীর সকল সদস্যদের অবদান এবং রাশিয়ার সহযোগিতার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।

এ সময় ভারতীয় এবং রাশিয়ান প্রতিনিধিদলের সিনিয়র সদস্যরা নিজ নিজ দেশের পক্ষ থেকে বিশেষ নৈশভোজে আমন্ত্রণ জানানোর জন্য কৃতজ্ঞতা জানান। নৈশভোজ শেষে আমন্ত্রিত অতিথিরা মিউজিক্যাল টিউনস উপভোগ করেন।

এছাড়া ১৬ ডিসেম্বর সকালে ভারতীয় এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দল সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎবরণকারী সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, মহান বিজয় দিবস- ২০২৩ উদযাপন উপলক্ষ্যে ভারতীয় এবং রাশিয়ান বীর যোদ্ধাগণ ও তাদের পরিবার গত ১৪ ডিসেম্বর বাংলাদেশে আসেন। সফর শেষে তারা আগামী ১৯ ডিসেম্বর নিজ নিজ দেশে ফিরবেন।

ইত্তেফাক/এসকে