বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

জাতিসংঘ মিশনের সেনাসদস্যদের সেনাপ্রধানের সম্মাননা

আপডেট : ১৮ ডিসেম্বর ২০২৩, ০১:৪৬

পার্বত্য চট্টগ্রাম এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অপারেশনাল কাজে বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ সেনাসদস্যদের সম্মাননা দিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রোববার (১৭ ডিসেম্বর) ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেতাবপ্রাপ্ত সেনাসদস্য ও শহীদ সেনাসদস্যের আত্মীয়দের হাতে তিনি শুভেচ্ছা উপহার ‍তুলে দেন।

ছবি: আইএসপিআর

সেনাপ্রধান বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। সেই প্রত্যয়ে বাংলাদেশ সেনাবাহিনীর বীর সেনাসদস্যরা পার্বত্য চট্টগ্রামের শান্তি বজায় রাখার দায়িত্বে নিয়োজিত। এই দায়িত্ব পালনকালে বিভিন্ন অপারেশনাল কাজে অনেক সেনাসদস্য সর্বোচ্চ আত্মত্যাগ শিকার করেছেন। জীবনের বিনিময়ে শান্তি প্রতিষ্ঠায় অবদান রেখেছেন।’

ছবি: আইএসপিআর

তিনি বলেন, ‘দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে শান্তি প্রতিষ্ঠায় নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। তাদের এ অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ রাখবে।’ এ সময় সেনাবাহিনী প্রধান আত্মোৎসর্গকারী সেনাসদস্যদের অবদানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ইত্তেফাক/এমএএম