বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের জাতীয় দিবস প্যারেডে বাংলাদেশি কন্টিনজেন্টের অংশগ্রহণ 

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২৩, ১৭:১২

সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের জাতীয় দিবস প্যারেডে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ স্পেশাল ফোর্স কন্টিনজেন্ট-৮ এর ২৬ সদস্যের একটি দল অংশগ্রহণ করেন।

গত শুক্রবার (১ ডিসেম্বর) এ প্যারেড অনুষ্ঠিত হয়।

প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের রাষ্ট্রপতি ফস্টিন-আরচাংগে তৌদেরা। এছাড়াও সেনাপ্রধান জেনারেল যেফিরিন মামাদৌ উপস্থিত থেকে প্যারেডের অভিবাদন গ্রহণ করেন। এ সময় সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এর রাষ্ট্রপতি ফস্টিন-আরচাংগে তৌদেরা বাংলাদেশের শান্তিরক্ষী কন্টিনজেন্টকে জাতীয় দিবস প্যারেডে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এর জাতীয় দিবস প্যারেডে বাংলাদেশ ছাড়াও সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এর ৪৮টি কন্টিনজেন্ট অংশগ্রহণ করে। এই দিনটি উদযাপন উপলক্ষে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এর সশস্ত্র বাহিনীতে ব্যবহৃত বিভিন্ন অস্ত্র সরঞ্জামাদি এবং বিভিন্ন আর্মাড ভেহিক্যাল সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়।

উক্ত প্যারেডে ইউনাইটেড নেশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশন ইন দি সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক (মিনুস্কা) এর ফোর্স কমান্ডার এবং বিভিন্ন দেশের কূটনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এবি