বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

চায়ের দেশে বছরের শেষ ‘ইত্যাদি’

আপডেট : ২২ ডিসেম্বর ২০২৩, ০৩:১০

নব্বইয়ের দশকে যাত্রা শুরু করে দেশের সবচেয়ে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। তখন থেকেই ইত্যাদি নিয়মিত উপস্থাপনা করছেন হানিফ সংকেত। গুণী এই মানুষটি ইত্যাদিকে নিয়ে গেছেন ভিন্ন এক মাত্রায়। পাশাপাশি নিজের জনপ্রিয়তাও বেড়ে গেছে অনেকগুণ।

অন্যদিকে প্রচলিত অনুষ্ঠান ধারণের নিয়মের বাইরে গিয়ে বরাবরই ইতিহাস-ঐতিহ্য, সভ্যতা-সংস্কৃতি, প্রত্নসম্পদ, মুক্তিযুদ্ধের গৌরবময় স্থান, আকর্ষণীয় পর্যটনকেন্দ্র, প্রাকৃতিক সৌন্দর্য ও জনগুরুত্বপূর্ণ স্থানগুলো সম্পর্কে দর্শককে জানাতে দেশের বিভিন্ন স্থানে গিয়ে ইত্যাদি শুটিং করা হয়। সেই ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে চায়ের দেশ খ্যাত মৌলভীবাজারেরর কমলগঞ্জ উপজেলার কুরমা চা বাগানের লেকপারের উন্মুক্ত মাঠে। এটিই হতে যাচ্ছে এ বছরের শেষ ইত্যাদি। এবারের পর্বে দর্শকরা জানতে পারবেন মৌলভীবাজারের অনেক অজানা ইতিহাস ও গল্প। থাকছে ঐতিহ্যবাহী চা বাগানের চমকপ্রদ তথ্যও।

জানা গেছে, এবারের অনুষ্ঠানে অনেক নতুনত্ব ও চমক নিয়ে হাজির হবে ইত্যাদি। মৌলভীবাজার জেলার ইতিহাস-ঐতিহ্য, বিভিন্ন প্রত্ননিদর্শন, মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন ও কীর্তিমান ব্যক্তিদের ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন থাকবে। দেখানো হবে সারা দেশে প্রশংসা কুড়ানো মৌলভীবাজার পৌরসভার পলিথিনহাট। এ পর্বেও অন্যান্য পর্বের মতো থাকবে নানি-নাতির হাস্যরসাত্মক কৌতুকাভিনয়, গান, নৃত্যানুষ্ঠান, দর্শকের জন্য কুইজ পর্বসহ নিয়মিত সব আয়োজন। বরাবরের মতো এবারও ইত্যাদির শিল্পনির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেন মুকিমুল আনোয়ার মুকিম। পরিচালকের সহকারী হিসেবে ছিলেন যথারীতি রানা সরকার ও মোহাম্মদ মামুন। পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে আগামী ২৯ ডিসেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর।

ইত্তেফাক/এসটিএম