রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মালয়েশিয়ায় প্রবাসীদের বিজয় কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট সম্পন্ন 

আপডেট : ২৫ ডিসেম্বর ২০২৩, ১৩:৪৪

মালয়েশিয়ায় প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সম্পন্ন হয়েছে বিজয় কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২৩। শনিবার (২৩ ডিসেম্বর) দামানসারা এলাকায় সানসুরিয়া পাইনিয়র ব্যাডমিন্টন একাডেমিতে টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়। মালয়েশিয়ার বিভিন্ন স্থান থেকে প্রবাসী বাংলাদেশি খেলোয়াড়রা টুর্নামেন্টে অংশ নেন। 

ছেলে দ্বৈত ৬৪ দল ও মেয়েদের সিঙ্গেল ১২ দলটি অংশ নেন। পুরুষের দলগুলোর নাম রাখা হয় বাংলাদেশের বিভিন্ন জেলার নাম অনুসারে। সেই হিসেবে পুরুষ দলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে কুমিল্লা দল। চ্যাম্পিয়ন দলে খেলেছেন শাহাদাত হোসেন ভূঁইয়া ও মোহাম্মদ ফজলে রাব্বি। 

পুরুষ দলে প্রথম রানার্স আপ হয়েছেন সিলেট দলের সাজিদ রহমান ও শেখ হৃদয়। দ্বিতীয় রানার্স আপ হয়েছেন ময়মনসিংহ দলের আহসানুল হক খান শুভ ও মোহাম্মদ মাহফুজুর রহমান। এছাড়া ম্যান অব দ্যা টুর্নামেন্ট হন আবু ইউসুফ। 

মেয়েদের (একক) ১২ দলের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন লাজিমা রহমান। প্রথম রানার্স আপ অনন্যা পোদ্দার ও দ্বিতীয় রানার্স আপ হয়েছেন অদিতি পোদ্দার।

ফাইনাল ম্যাচ শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশাত্মবোধক গানে গানে ও নৃত্যে প্রবাসীদের মনে দেশপ্রেম জাগিয়ে তুলেন ইউনিভার্সিটি মালায়ায় নৃত্যকলা বিভাগের পিএইচডি গবেষক আশা হোসেন ও তার দল। সংগীত পরিবেশন করে মুগ্ধতা ছড়ান রাশিদ শাহরিয়ার রিয়াদ। সময়ের হিসেবে দীর্ঘ না-হলে অল্প সময়ের সাংস্কৃতিক অনুষ্ঠানটি উপস্থিত প্রবাসীদের প্রশংসা কুড়িয়েছে। 

পরে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (রাজনৈতিক) প্রনব কুমার ভট্টাচার্য্য। ইউনিভার্সিটি মালায়ার পিএইচডি শিক্ষার্থী উম্মে রোকাইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. শংকর চন্দ্র পোদ্দার, জাতীয় ব্যাডমিন্টন দলের (ম্যান-ডাবল) কোচ মারুফ আলম, ইউভার্সিটি তেনেগা ন্যাশনাল মালয়েশিয়া'র অধ্যাপক সেলিনা আলম, কমিউনিটি নেতা রাশেদ বাদল ও এনজেড ট্রাভেলস'র মোহাম্মদ জাহিদুল ইসলাম। গার্ডিয়ান নেটওয়ার্ক বিজয় কাপ টুর্নামেন্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মো. এনামুল হক ও তাহমিনা বারী রিনি।

ইত্তেফাক/জেডএইচ