বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পর্দার মুজিব পেলেন ১০ কাঠার প্লট

আপডেট : ০২ জানুয়ারি ২০২৪, ১৫:৫৯

সংরক্ষিত কোটায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্লট বরাদ্দ পেয়েছেন চিত্রনায়ক আরিফিন শুভ ও প্রযোজক লিটন হায়দার। রাজউকের পূর্বাচল নতুন শহর প্রকল্প থেকে অভিনেতা আরিফিন শুভকে ১০ কাঠার এবং প্রযোজক লিটন হায়দারকে ৩ কাঠার প্লট বরাদ্দ দেওয়া হয়েছে।

রাজউক সূত্রের বরাতে সংবাদমাধ্যমর প্রতিবেদন অনুযায়ী, গত ২৭ নভেম্বর রাজউকের ১৮তম বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ৩১ ডিসেম্বর পূর্বাচল নতুন শহর প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা  আরিফিন শুভ এবং প্রযোজক লিটন হায়দারকে প্লট বরাদ্দের বিষয়টি নিশ্চিত করে চিঠি দেন।

প্রতিবেদনে বলা হয়, প্রযোজক লিটন হায়দার গণপূর্ত মন্ত্রণালয়ে একটি প্লটের জন্য আবেদন করেন; সেই আবেদনের ভিত্তিতে মন্ত্রণালয় থেকে রাজউকের কাছে সরকারের সংরক্ষিত কোটায় প্লট বরাদ্দ দেওয়ার জন্য বলা হয়। ভূমি বরাদ্দ বিধিমালা অনুযায়ী তাকে ৩ কাঠার প্লটটি বরাদ্দ দেওয়া হয়।

এ বিষয়ে রাজউক চেয়ারম্যান (সচিব) আনিছুর রহমান মিঞা বলেন, “সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সংরক্ষিত কোটায় যথাযথ মাধ্যমে আবেদন আসলে রাজউকের বোর্ডসভায় তা আলোচনা হয়। সেখানে বোর্ডের সিদ্ধান্ত ইতিবাচক হলে তা অনুমোদন হয়। প্লট বরাদ্দের জন্য অনেক আবেদনই আসে। সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত এলে পূর্বাচল নতুন শহর প্রকল্প থেকে প্লট দেওয়া হয়। কারণ, পূর্বাচল ছাড়া এখন প্লট দেওয়ার মতো আর কোনো জায়গা নেই।”

আরিফিন শুভ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক “মুজিব: একটি জাতির রূপকার” সিনেমার মুজিব চরিত্রে অভিনয় করেন। অন্যদিকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর মুক্তি পাওয়া “চিরঞ্জীব মুজিব”সহ নির্মাণাধীন আরও পাঁচ সিনেমার প্রযোজক লিটন হায়দার।

 

ইত্তেফাক/পিএস