রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পুরুষ সঙ্গীকে বিয়ে করলেন ওপেনএআইয়ের সিইও অল্টম্যান

আপডেট : ১২ জানুয়ারি ২০২৪, ১৭:১৭

মার্কিন এআই ফার্ম ওপেনএআই-এর প্রধান নির্বাহী স্যাম অল্টম্যান তার দীর্ঘদিনের পুরুষ সঙ্গী অলিভার মুলহেরিনকে বিয়ে করেছেন বলে জানা গেছে। সম্প্রতি সমুদ্রের তীরে আয়োজিত তাদের আংটি বদল অনুষ্ঠানের ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

বৃহস্পতিবার ভাইরাল হওয়া ছবিতে অল্টম্যান ও মুলহেরিনকে একটি মনোরম স্থানে আংটি বিনিময় করতে দেখা গেছে। ছবিগুলো মুলহেরিন তার ইনস্টাগ্রামে পোস্ট করেছেন বলে জানা গেছে। কিন্তু তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট প্রাইভেট থাকায় তা যাচাই করা সম্ভব হয়নি।

স্যাম অল্টম্যান তার বিয়ের খবরটি এনবিসি নিউজকে পাঠানো খুদে বার্তায় নিশ্চিত করেছেন। ছবিতে পামগাছে ঘেরা একটি জায়গায় অল্টম্যান ও মুলহেরিনকে দেখা গেছে। অনুষ্ঠানে ১২ জনের মতো অতিথি উপস্থিত ছিলেন। তবে সমুদ্রতীরবর্তী ওই অনুষ্ঠানস্থলের নাম প্রকাশ করা হয়নি।

মুলহেরিনের সঙ্গে তার সম্পর্ককে সবসময় মিডিয়ার ফোকাস থেকে দূরে রেখেছেন অল্টম্যান। তারা গত বছর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের সময় হোয়াইট হাউসে রাষ্ট্রীয় নৈশভোজে অংশ নিয়ে একসঙ্গে ফ্রেমবন্দী হয়েছিলেন।

গুঞ্জন শোনা গেছে, নিউইয়র্ক ম্যাগাজিনকে অল্টম্যান বলেছিলেন, তিনি ও তার প্রেমিক অলিভার মুলহেরিন শীঘ্রই সন্তান নিতে চান।

অল্টম্যান ও মুলহেরিন সান ফ্রান্সিসকো শহরের রাশিয়ান পাহাড়ের একটি বাড়িতে একসঙ্গে থাকেন। ছুটির দিনে তারা ক্যালিফোর্নিয়ার নাপায় একটি ব্যক্তিগত খামারবাড়িতে সময় কাটান তারা। নিরামিষভোজী অল্টম্যান তার খামার বাড়িতে গরু পালন করে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিজনেস ইনসাইডার।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন থেকে জানা গেছে, মুলহেরিন অস্ট্রেলীয় বংশোদ্ভূত। তিনি একজন সফটওয়্যার প্রকৌশলী।

অল্টম্যান ওপেনএআইয়ের সহপ্রতিষ্ঠাতা। প্রতিষ্ঠানটি চ্যাটজিপিটির উদ্ভাবক। অল্টম্যান ২০১৫ সালে ইলন মাস্কসহ প্রযুক্তি খাতের কয়েকজন ধনকুবেরের সঙ্গে যৌথভাবে ওপেনএআই গড়ে তোলেন। নভেম্বরে কোম্পানির নিয়ন্ত্রণ প্রশ্নে দ্বন্দ্ব দেখা দিলে তাকে বরখাস্ত করা হয়। তবে চার দিন ধরে নানা আলোচনা ও নাটকীয়তার পর তাকে আবার কোম্পানিতে ফেরানো হয়। ২০২৩ সালে টাইম ম্যাগাজিন তাকে ‘সিইও অব দ্য ইয়ার’ ঘোষণা করে।

ইত্তেফাক/এসএটি