সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

অস্ত্র মামলায় রিজেন্টের সাহেদের খালাস স্থগিত 

আপডেট : ১৪ জানুয়ারি ২০২৪, ২১:১২

রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ড থেকে খালাস দেওয়া রায় স্থগিত করা হয়েছে। রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আজ রোববার (১৪ জানুয়ারি) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম তা স্থগিত করেন। 

এ বিষয়ে আগামী ২২ এপ্রিল শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়েছে। এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল করতে বলা হয়। 

এর আগে গত বৃহস্পতিবার বিচারপতি আশীষ রঞ্জন দাস ও বিচারপতি রিয়াজ উদ্দিন খানের বেঞ্চ সাহেদের আপিল মঞ্জুর করে খালাস দেন। সাহেদের আইনজীবী শাহ মঞ্জুরুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।  

মো. সাহেদ | ফাইল ছবি

২০২০ সালের ২৮ সেপ্টেম্বর এ মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। পরে হাইকোর্টে আপিল করে জামিন চান সাহেদ। ২০২২ সালের ৭ জুন তাকে জামিন দেন হাইকোর্ট। পরে রাষ্ট্রপক্ষ আপিল করলে তা স্থগিত করেন আপিল বিভাগ। 

২০২০ সালের ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে উত্তরা পশ্চিম থানায় র‍্যাব অস্ত্র আইনে মামলা করে। পরে করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম ধরা পড়ে তার বিরুদ্ধে। 

ইত্তেফাক/ডিডি