বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

স্কুল মাঠে মাছের মেলা, প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৪, ১৮:১৮

গাজীপুরের কালীগঞ্জে প্রশাসনের অনুমতি ছাড়াই স্কুল মাঠে শুরু হয়েছিল মাছের মেলা। খবর পেয়ে বুধবার (১৭ জানুয়ারি) সকালে উপজেলা প্রশাসন সেই মেলা বন্ধ করে দিয়েছে।

জানা গেছে, উপজেলার জামালপুর ইউনিয়নের চুপাইর উচ্চ বিদ্যালয় মাঠ দখল করে অবৈধভাবে মাছ ও অন্যান্য সামগ্রী নিয়ে ৭ দিনের মেলা বসে। একই ইউনিয়েনের ওই বিদ্যালয়ের সংলগ্ন বিনিরাইল গ্রামে বসা ঐতিহ্যবাহী মাছের মেলা দ্বিখন্ডিত হয়ে একটি অংশ স্কুল মাঠে অবৈধভাবে মেলার আয়োজন করে।

জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান ফারুক মাস্টার বলেন, এটা আমাদের বহুদিনের ঐতিহ্য। তবে স্কুল মাঠে মেলা হওয়ায় দুই দিনে শেষ হয়ে গেছে।

ছবি: আব্দুর রহমান আরমান

চুপাইর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার দেবনাথ বলেন, পৌষ সংক্রান্তিতে মাছের মেলা উপলক্ষে একই সাথে সোমবার ও মঙ্গলবার স্কুল মাঠে মেলা চলছে। আজকে সকাল থেকে মেলায় আসা দোকানীরা ভেঙ্গে নিয়ে যাচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজিজুর রহমান বলেন, বিষয়টি জানার পর সঙ্গে সঙ্গে লোক পাঠিয়ে মেলা বন্ধ করে দেওয়া হয়েছে। তবে শুধু এই মেলা না এ ধরণের বেআইনি কাজ যারা করবে তাদের বিরুদ্ধেও প্রশাসন আইনগত যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

ইত্তেফাক/পিও