বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

অবিলম্বে সংসদ ভেঙে দেওয়ার আহ্বান গণতন্ত্র মঞ্চের  

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৪, ২২:১৯

অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে নতুন করে অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানিয়েছেন রাজনৈতিক জোট গণতন্ত্র মঞ্চের নেতারা। শুক্রবার (১৯ জানুয়ারি) বিকালে রাজধানীর পুরানো পল্টনের মেহেরবা প্লাজার সামনে এক সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলে এসব কথা বলেন তারা।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, জনগণ—এই সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করেছে। তাই অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে সব দলের সঙ্গে আলোচনার মাধ্যমে অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে আন্দোলন জোরদার করতে জনগণের প্রতি আহ্বান রইল।

নেতারা আরও বলেন, ‘মন্ত্রী-প্রতিমন্ত্রীরা জনগণের সঙ্গে তামাশা করে বলে বেড়াচ্ছেন যে আগামী ৭ দিনের মধ্যে সিন্ডিকেট ভেঙে দেবেন। মন্ত্রীরা সেটা না পারলে নাকি তাদেরকে ডিম ও জুতা ছুড়ে মারা যাবে। আর অভিযোগ রয়েছে, ভোট না দেওয়ার শাস্তি হিসেবে ও ডামি নির্বাচনে অংশ না নেওয়ার কারণে সরকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম নাকি ইচ্ছা করেই বাড়িয়ে দিয়েছে।’

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে এতে বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের সহ-সভাপতি সিরাজ মিয়া এবং ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম-আহ্বায়ক বাবুল বিশ্বাস প্রমুখ।  

ইত্তেফাক/ডিডি