বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

অষ্টম গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার’স অ্যাওয়ার্ডস গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত

আপডেট : ২১ জানুয়ারি ২০২৪, ২০:৪২

এন্টারপ্রেনার’স অর্গানইজেশন (ইও) বাংলাদেশ আয়োজিত অষ্টম গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার’স অ্যাওয়ার্ডস (জিএসইএ) বাংলাদেশ চ্যাপ্টার কনটেস্ট ২০২৪ এর গ্র্যান্ড ফাইনাল শনিবার (২০ জানুয়ারি) ঢাকায় লেকশোর হোটেলে অনুষ্ঠিত হয়েছে। জিএসইএ’র মূল লক্ষ্য হলো যেসকল শিক্ষার্থীর নেতৃত্ব প্রদান এবং উদ্যোক্তা গুণ রয়েছে তাদের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করা এবং স্টার্টআপ ব্যবসার ভবিষ্যত সম্ভাবনার মূল্যায়ন করা।

এ বছর জিএসইএর জাতীয় প্রতিযোগিতায় বিজয়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের পীযূষ দত্ত তার স্টার্টআপ বিজনেস ‘এবিসি ওয়েস্ট ম্যানেজমেন্টে’ এর জন্য ১০ লাখ টাকার পুরস্কার পেয়েছেন। তিনি ২০২৪ সালের মে মাসে দুবাইতে অনুষ্ঠিতব্য গ্লোবাল ফাইনাল প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। এর আগে তিনি কোয়ার্টার ফাইনালে দক্ষিণ এশিয়ার বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও নেপালের সঙ্গে প্রতিদ্বন্ধিতা করবেন। 

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাঈদ জুয়াবের হাসান তার স্টার্টআপ বিজনেস ‘কৃষি স্বপ্ন’ এর জন্য প্রথম রানার আপ এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের নাফিসা আঞ্জুম তার স্টার্টআপ বিজনেস ‘ইকোলারি’ এর জন্য দ্বিতীয় রানার আপ হয়েছেন। এ বছর প্রতিযোগিতার স্ট্রাটেজিক পার্টনার ছিলো-আইসিটি বিভাগের ইনোভেশন ডিজাইন এন্ড এন্টারপ্রেনারশীপ একাডেমি (আইডিইএ)।


 
জিএসইএ গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) মহাপরিচালক গাজী একেএম ফজলুল হক। জুরি বোর্ডে ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র কনসালটেন্ট সিদ্ধার্থ গোস্বামী, ‘সম্ভব হেলথ লিমিটেড’ এর এমডি এন্ড সিইও আজরা সেলিম, অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালক তানভীর আলী এবং গ্রিণ ডেল্টা ইন্স্যুারেন্স লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সাইদ মঈনুদ্দিন আহমেদ।

জিএসইএ বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ার সাদাত অমি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইও বাংলাদেশের প্রেসিডেন্ট ও প্রিস্টিন কেমিকেল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জিয়া উদ্দিন, ইওর সাবেক প্রেসিডেন্ট এবং এপেক্স প্রপার্টিজ লিমিটেডের চেয়রম্যান মাইক কাজী, ট্রেড ডিজাইন সলিউশন লিমিটেডের চেয়ারম্যান ফাতিন হক, র‌্যাংগস মোটরস লিমিটেডের এমডি সোহানা রউফ চৌধুরী, গিয়ারস গ্রপ লিমিটেডের এমডি নাফীস এম খানসহ অনেকে উপস্থিত ছিলেন।

জিএসইএ গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় ছিল-র‌্যাংগস গ্রুপ, সিটি ব্যাংক লিমিটেড, আনোয়ার ল্যান্ডমার্ক এবং পুজো আনোয়ার গ্রুপের অটোমোবাইল ডিভিশন।

ইত্তেফাক/পিও