মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বিএসএফের গুলিতে বিজিবি সদস্য নিহত, নৌ প্রতিমন্ত্রী বললেন ‘বিচ্ছিন্ন ঘটনা’

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৪, ১৭:৫১

যশোরের শার্শা উপজেলার ধান্যখোলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সিপাহি মোহাম্মদ রইশুদ্দীন নিহত হয়েছেন। সোমবার (২২ জানুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। বিএসএফের গুলিতে বিজিবি সদস্যের এমন মৃত্যুর ঘটনাকে ‘বিচ্ছিন্ন’ বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মার সঙ্গে বৈঠকের পর প্রতিমন্ত্রী এ কথা বলেন।

বিএসএফের গুলিতে বিজিবি সদস্য নিহতের বিষয়ে ভারতের হাইকমিশনারের সঙ্গে কোনো আলোচনা হয়েছে কি না এমন প্রশ্নে নৌ প্রতিমন্ত্রী বলেন, ‘এগুলো আলোচনা হয়নি। এটা বিচ্ছিন্ন ঘটনা।’

তিনি বলেন, সরকার যে পদক্ষেপ নেবে তাতে ভারত সব সময় সহযোগিতা করবে। আমরা ভারতকে আরও বিনিয়োগ বাড়াতে বলেছি।

ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মার সঙ্গে বৈঠকে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি: সংগৃহীত

হাইকমিশনারের সঙ্গে বৈঠকের বিষয়ে প্রতিমন্ত্রী আরও বলেন, যেহেতু তাদের সঙ্গে আমাদের সমুদ্র, নদী এবং স্থলবন্দরের একটা যোগাযোগ এবং সম্পর্ক এই মন্ত্রণালয়ের মাধ্যমে পরিচালিত হয়। সেই বিষয়গুলো আরও কীভাবে সুন্দর করতে পারি, আরও বেশি সেবা দিতে পারি, সেই বিষয়গুলো নিয়ে কথা হয়েছে। আমাদের দেশে যে উন্নয়ন, ভারত চায় সেগুলোর সঙ্গী থাকার জন্য।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ভিসা নিয়ে আমাদের কথা হয়েছে। যারা চিকিৎসা করতে যায় এক সপ্তাহের মধ্যে তাদের সব ফর্মালিটি শেষ হয়। আমরা বলেছি, যেহেতু নৌ-পর্যটন শুরু হয়েছে, এরই মধ্যে দুটি যাত্রীবাহী ক্রুজ চলে গেছে কলকাতায়। অন-অ্যারাইভাল ভিসা নিয়ে কথা বলেছি, এগুলো নিয়ে তারা কাজ করবে। এ ব্যাপারে আমরা আরও ভালো সংবাদ পাব।

তিনি বলেন, নির্বাচন ঘিরে সহিংসতার শঙ্কা করেছিল অনেকে। কিন্তু প্রধানমন্ত্রী সাহসিকতার সঙ্গে মোকাবিলা করেছেন। যারা শঙ্কার মধ্যে ছিল তারাও সরকারের সঙ্গে আছে। শঙ্কা কেটে গেছে। 

ইত্তেফাক/এবি