রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

যুক্তরাজ্যের নির্বাচনে রুশনারা আলীর বিরুদ্ধে লড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত আইনজীবী

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৪, ১৬:২৮

যুক্তরাজ্যের আসন্ন নির্বাচনে বেথনাল গ্রিন অ্যান্ড বো থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লেবার পার্টির রুশনারা আলীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত মানবাধিকার আইনজীবী ও রাজনৈতিক ভাষ্যকার মোহাম্মদ তাসনিম আকুঞ্জি। বুধবার ব্যক্তিগত এক্স অ্যাকাউন্টে তিনি এই ঘোষণা দিয়েছেন।

এক্সে তিনি বলেন, ‘ শুভাকাঙ্ক্ষীরা, আমি অধীর আগ্রহে জানাতে চাই, যুক্তরাজ্যের আসন্ন নির্বাচনে আমি প্রতিদ্বন্দ্বিতা করতে চাই। আমি লেবার পার্টির রুশনারা আলী এমপির বিরুদ্ধে লড়তে যাচ্ছি। আশা করি আপনাদের সমর্থন পাব।’

তিনি ইসরায়েলের হামলার শিকার ফিলিস্তিনি জনগণের দুর্দশার বিষয়ে রুশনা আলীর ‘নিরবতা’ নিয়ে সমালোচনা করেন।

উল্লেখযোগ্যভাবে, গাজায় যুদ্ধবিরতির বিষয়ে হাউস অব কমন্সের ভোটের পর নভেম্বরে বেথনাল গ্রীনের টাওয়ার হ্যামলেটস লেবার অফিসের বাইরে বিক্ষোভ হয়েছিল। এখানে বাংলাদেশি সম্প্রদায়ের বাস।

লেবার পার্টির নেতৃত্বের সঙ্গে সামঞ্জস্য রেখে রুশনা আলী এই বিষয়ে ভোট দিতে ব্যর্থ হওয়ায় মূলত বিক্ষোভ করেন বাসিন্দারা।

আকুঞ্জির বাবা ১৯৭০-এর দশকে বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে আসেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, তিনি উত্তর লন্ডনের হ্যারিঞ্জে তার অন্য দুই ছেলের সঙ্গে একটি জিপি সার্জারি পরিচালনা করেন।

তার প্রতিদ্বন্দ্বী রুশনারা আলী একজন ব্রিটিশ রাজনীতিবিদ। তিনি ২০১০ সাল থেকে বেথনাল গ্রিন অ্যান্ড বো-এর সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।তিনি  লেবার পার্টির একজন সদস্য ও প্রথম ব্রিটিশ বাংলাদেশি হিসেবে সংসদে নির্বাচিত হন।

ইত্তেফাক/এসএটি