সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

বাড়বে রাতের তাপমাত্রা, কমবে দিনের

তিনদিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির আভাস

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৪, ১২:৫২

দেশের বিভিন্ন স্থানে আগামী তিনদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ সময়ে রাতে শীতের মাত্রা অনেকটা একই থাকতে পারে। তবে দিনে তাপমাত্রা কিছুটা কমার আভাস আছে। নদী অববাহিকা এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা ও দেশের অন্যত্র পড়তে পারে হালকা থেকে মাঝারি কুয়াশা।

বুধবার (৩১ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী তিনদিনের জন্য আবহাওয়া অফিসের দেওয়া পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, আজ খুলনা ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু'এক জায়গায় বৃষ্টি হতে পারে। আছে বজ্রপাতের আশঙ্কাও। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এছাড়া আজ সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। কমার আভাস রয়েছে দিনের তাপমাত্রা। আগামীকাল ভোর থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যত্র পড়তে পারে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীন নৌ চলাচল অস্থায়ীভাবে ব্যাহত হতে পারে।

এদিকে আগামীকাল বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) খুলনা, ঢাকা, রাজশাহী, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু'এক জায়গায় বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। বৃহস্পতিবার সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে ওইদিন তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে।

আগামী শুক্রবারও (২ ফেব্রুয়ারি) দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির আভাস আছে। খুলনা, বরিশাল, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু'এক জায়গায় বৃষ্টি হতে পারে। ওইদিন সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থকাতে পারে।

ইত্তেফাক/এসকে