সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

‘মিতসুবিশি করপোরেশন বৃত্তি’ পেয়েছেন ৬ ঢাবি শিক্ষার্থী

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাপানিজ স্টাডিজ বিভাগের ৬ শিক্ষার্থী ‘মিতসুবিশি করপোরেশন বৃত্তি’ লাভ করেছেন। বুধবার (৩১ জানুয়ারি) ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালের হাতে মিতসুবিশি করপোরেশন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মিয়ুংগো লি বৃত্তির ৭ লাখ ৯২ হাজার টাকার চেক হস্তান্তর করেন। 

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, আজমির আলম, সাবিব মো. সাদাকাতুল বারী, শানরিয়া জেবিন, মোহসিনা নাওয়াজ, পিয়াস কুমার পাল এবং এসএম রিফাত হোসেন। বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে ১ লাখ ৩২ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।
 
চেক প্রদান অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল মিতসুবিশি করপোরেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। 

এ সময় জাপানকে বাংলাদেশের অন্যতম বৃহৎ উন্নয়ন সহযোগী ও বন্ধুরাষ্ট্র হিসেবে উল্লেখ করে উপাচার্য বলেন, স্বাধীনতার পর থেকেই দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। স্কলারশিপ প্রোগ্রামের মাধ্যমে আগামীতে এই সম্পর্ক আরও বেশি শক্তিশালী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য। 

মিতসুবিশি করপোরেশনের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মিয়ুংগো লি ঢাকা বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে আখ্যায়িত করে বলেন, এই বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি করপোরেশনের সহযোগিতা আরও বৃদ্ধি করা হবে।

অনুষ্ঠানে জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. মো. জাহাঙ্গীর আলম, সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ-আল-মামুন, সহকারী অধ্যাপক শিবলী নোমান, জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম এবং মিতসুবিশি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/পিও