শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

অসুস্থ সুমনকে দেখতে গেলেন মমতা

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৩

গত কয়েকদিন ধরে গুরুতর অসুস্থ অবস্থায় কলকাতা মেডিকেল কলেজের সিসিইউতে ভর্তি আছেন কবীর সুমন। আজ বৃহস্পতিবার মেডিকেল কলেজে তাকে দেখতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হিন্দুস্তান টাইমস বাংলার প্রতিবেদন অনুযায়ী, আগেই জানা গিয়েছিল এখনই বিপদ-মুক্ত না হলেও স্থিতিশীল কবীর সুমন। চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। এদিন দিদিকে দেখেই বেশ চাঙ্গা অসুস্থ শিল্পী। উঠে বসবার চেষ্টা করেন শিল্পী।

সিসিইউ-এর বেডে শুয়েই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বেশ খানিক্ষণ কথা বললেন কবীর সুমন। তার শারীরিক পরিস্থিতি নিয়ে খোঁজখবর নেন মুখ্যমন্ত্রী। কথা বলেন, দায়িত্বপ্রাপ্ত চিকিৎকদের সঙ্গেও। 

হাসপাতাল সূত্র জানিয়েছে, ৭৫-এর বছরের এ শিল্পীর অক্সিজেন স্যাচুরেশনও এখন স্বাভাবিক হয়েছে। তবে বুকে সংক্রমণ আছে। পাশাপাশি নিউমোনিয়া রয়েছে গায়কের। হার্টের অবস্থাও ভালো নয়।

হাই ডায়াবেটিক রোগী তিনি, ফলে চিকিৎসকরা এখনও গায়ককে বিপদ মুক্ত বলছেন না। হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, সোমবার রাতেই হাসপাতালের বিছানায় শুয়েই চিকেন স্যান্ডউইচ খাওয়ার আবদার করেছিলেন শিল্পী। সেই আবদার রাখাও হয় হাসপাতালের তরফ থেকে। 

জানা গিয়েছে, কবীর সুমনের রক্তে শর্করার পরিমাণ এখনও অনিয়ন্ত্রিত। উচ্চরক্তচাপজনিত সমস্যাও রয়েছে। এখনও অক্সিজেন সাপোর্টেই আছেন তিনি। পুরোদমে চিকিৎসা চলছে কবীর সুমনের। তার চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে চার সদস্যের চিকিৎসক দল গঠন করা হয়েছে আগেই।

এই টিমে রয়েছেন পালমোনোলজিস্ট, কার্ডিওলজিস্ট, সিসিইউ স্পেশালিস্ট, জেনারেল মেডিসিন। এই মেডিক্যাল বোর্ডের নেতৃত্বে রয়েছেন সিসিইউ স্পেশালিস্ট সোমনাথ দে।

এদিকে গত সোমবার থেকেই কবীর সুমনের অসুস্থতার খবরে চিন্তিত তার অনুরাগীরা। সেদিন কিছুটা সুস্থ হয়েই অনুরাগীদের উদ্দেশ্যে শিল্পী ফেসবুকে লেখেন, ‘শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছি। শিগগিরি সেরে উঠব। চিন্তা করবেন না।’ 

ইত্তেফাক/পিএস