বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

‘টাইটানিক’ এর গায়িকা সেলিন ডিওনকে নিয়ে ‘ডকুমেন্টারি’

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৬

অনেকদিন ধরেই সংগীত জগত থেকে আড়ালেই রয়েছেন ‘টাইটানিক’ এর গায়িকা সেলিন ডিওন। অসুস্থতার কারণে গান থেকে দুরে এই বিশ্বনন্দিত গায়িকা। তিনি বিরল স্নায়ুরোগে ভুগছেন। এই রোগটির নাম ‘স্টিফ পার্সন সিনড্রোম’। এর কারনে গানের জগতে ফেরাটা অনিশ্চিত হয়ে পরেছে প্রায়।

তবে গানের জগতে না ফিরতে পারলেও তার ভক্তদের কাছে ফিরে আসছেন সেলিন ডিওন। নির্মিত হতে যাচ্ছে তার জীবনী নিয়ে একটি ডকুমেন্টারি। যেখানে উঠে আসবে তার এই বিরল রোগও। সম্প্রতি এমনটাই জানিয়েছেন এই গায়িকা।

সিএনএন-এর প্রতিবেদন অনুসারে, ডিওনের গত এক বছরেরও বেশি সময়ের অজানা মুহূর্ত এবং তাঁর ব্যধি সম্পর্কিত তথ্য এই ডকুমেন্টারিতে উঠে আসবে বলে জানা গেছে। ‘আই অ্যাম: সেলিন ডিওন’ শিরোনামে নির্মিত হতে যাওয়া এই ডকুমেন্টারিটি পরিচালনা করবেন অস্কার-মনোনিত পরিচালক আইরিন টেলর এবং এটি  প্রাইম ভিডিওতে প্রকাশিত হবে।

২০২২ সালের ডিসেম্বরে সেলিন ডিওন নিজের অসুস্থতার খবর প্রকাশ্যে আনেন। গায়িকা জানিয়েছেন, গান গাওয়া বা মঞ্চে পারফরম করা তো দূর, তার স্বাভাবিক জীবনই ব্যাহত হয়ে গেছে এর ফলে। সে কারণেই তার গানের ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় তিনি। গত বছরের ডিসেম্বর থেকেই বিশ্রামে চলে যান গায়িকা। 

‘টাইটানিক’ সিনেমার বিখ্যাত গান ‘মাই হার্ট উইল গো অন’-এর এই গায়িকার জীবনে এর আগেও অনেক ঝড় এসেছে। ২০১৪ সালে তার স্বামী রেনে অ্যাঞ্জেলিলের ক্যান্সারের সময় নিজের ক্যারিয়ার থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছিলেন সেলিন।

তার এক বছর পর গায়িকা আবার গানের জগতে ফিরে আসেন। কিন্তু ২০১৬ সালে স্বামী অ্যাঞ্জেলিল ও ভাই ড্যানিয়েল ডিওনের মৃত্যুতে তিনি ফের গানের জগত থেকে নিজেকে সরিয়ে নেন। অবশেষে ২০১৯ সালে স্টুডিও অ্যালবাম ‘কারেজ’ নিয়ে প্রত্যাবর্তন করেন গায়িকা। অ্যালবামটিতে তার সঙ্গে আরো গেয়েছেন সিয়া, স্যাম স্মিথ ও ডেভিড গুয়েটার। এবার বিরল ব্যাধিতে পড়লেন গায়িকা। ভক্তরাও প্রত্যাশায় রয়েছেন গায়িকার সুস্থ হয়ে ফিরে আসার।

ইত্তেফাক/এএম

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন