বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ফুটবলের দুই সুপারস্টারের জন্মদিন আজ

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২৭

বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো ও ব্রাজিলিয়ান সেনসেইশন নেইমার। ফুটবলের এই দুই সুপারস্টারের জন্মদিন আজ। 

পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো পা দিলেন ৩৯ এ। ১৯৮৫ সালের ৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন এই ফুটবলার। পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী এই ফুটবলার খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের মতো বিশ্বসেরা ক্লাবে। বর্তমানে সৌদি আরবের পাড়ি জমিয়েছেন সিআরসেভেন। সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে মাঠ মাতাচ্ছেন রোনালদো।

১৯৯২ সালের এইদিনে ব্রাজিলের সাও পাওলোতে জন্ম গ্রহণ করেন নেইমার দ্য সিলভা জুনিয়র। বিস্ময়কর প্রতিভা নিয়ে ইউরোপের ফুটবলে পাড়ি জমালেও এখন দিতে পারেননি নিজের সেরাটা। অতিরিক্ত ইনজুরিতে পড়া কিছুটা পিছিয়ে দিয়েছে তাকে। 

ব্রাজিলের ক্লাব সান্তোস থেকে পাড়ি জমিয়েছিলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতে। সেখান থেকে রেকর্ড ২২২ মিলিয়ন টান্সফার ফিতে পাড়ি জমান ফরাসি ক্লাব পিএসজি। সেখান থেকে রোনালদোর মতো সৌদি আরবে পাড়ি জমিয়েছেন নেইমার। সৌদি ক্লাব আল হিলালে নাম লিখিয়েছেন এই ব্রাজিলিয়ান সেনসেইশন। ইনজুরির কারণে বর্তমানে মাঠের বাইরে আছেন তিনি।   

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন