বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

গ্র্যামি অ্যাওয়ার্ড ঘরে তুললেন যারা

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫৮

লস অ্যাঞ্জেলেসের ক্রিপ্টো ডটকম এরেনায় অনুষ্ঠিত হলো বছরের সবচেয়ে মর্যাদাপূর্ণ সঙ্গীত পুরস্কার ‘গ্র্যামি অ্যাওয়ার্ড ২০২৪’। ৪ ফেব্রুয়ারি ‘৬৬তম বার্ষিক গ্র্যামি অ্যাওয়ার্ড’-এ অনুষ্ঠানে জমকালো আয়োজনের মাধ্যমে বছরজুড়ে সেরা গান, সুর, অ্যালবাম ও সেরা সঙ্গীত তারকাদের সম্মানিত করা হয়েছে। 

দি নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, রেকর্ড অফ দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন মাইলি সাইরাস তার ‘ফ্লাওয়ার’ অ্যালবামের জন্য। সেরা একক পারফরম্যান্সের পুরস্কারও (ফ্লাওয়ার) ঘরে তুলেছেন গায়িকা। 

বিলি এইলিশ এবং তার ভাই ফিনিয়াস সং অব দ্য ইয়ার খেতাব জিতেছেন। তারা এই পুরস্কার হোয়াট ওয়াজ আই মেড ফর গানটির জন্য পেয়েছেন। এই গানটি বার্বি ছবিতে ছিল। অন্যদিকে টেলর সুইফ্ট ১৩ তম বারের জন্য এই পুরস্কার পেলেন।

সেরা পপ ভোকাল অ্যালবামের জন্য পুরস্কার পেয়েছেন টেলর সুইফ্ট। তিনি এই খেতাব তার মিডনাইট অ্যালবামের জন্য পেয়েছেন। 

সেরা ‘আর এন্ড বি’ গানের বিভাগের পুরস্কার ঘরে তুলেছেন সর্বোচ্চ মনোনয়নপ্রাপ্ত এসজেডএ (স্নুজ)।  সেরা প্রগতিশীল ‘আর এন্ড বি’ অ্যালবামের (স্নুজ) পুরস্কারও ঘুরে তুলেছেন এসজেডএ। ফোবি ব্রিজার্স-এর সঙ্গে সেরা যৌথ পারফরম্যান্সের পুরস্কারও ঘরে তুলেছেন এসজেডএ।

সেরা আঞ্চলিক অ্যালবাম নির্বাচিত হয়েছে ক্যারল-জি’র ‘মানানা ছেরা বনিতো।’ বছরের সেরা নতুন আর্টিষ্ট নির্বাচিত হয়েছেন ভিক্টোরিয়া মনেট। সেরা ফোক অ্যালবামের পুরস্কার জিতেছেন জনি মিচেল (জনি মিচেল এট নিউপোর্ট)।

সেরা র‌্যাপ অ্যালবাম নির্বাচিত হয়েছে কিলার মাইকের ‘মাইকেল।’সেরা রক পারফরম্যান্সের বিজয়ী হয়েছেন বয়জিনিয়াস (নট স্ট্রং এনাফ)।

এছাড়াও অন্যান্য ক্যাটাগরীতে বছরের সেরা পারফরমারদের দেওয়া হয়েছে গ্র্যামির পুরস্কার। মোট ৯৪টি বিভাগে বছর সেরা পুরস্কার জিতেছেন তারা।

ট্রেভর নোহ’র সঞ্চালনায় এ বছর গ্র্যামি মঞ্চে পারফরম্যান্স করে দর্শক মাতিয়েছেন এসজেডএ, বিলি জোয়েল, জনি মিচেল, ডুয়া লিপা, লুক কম্বস এবং বার্না বয়ের মতো তারকারা।

 

 

ইত্তেফাক/পিএস