বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

জবিতে ডেপুটি রেজিস্ট্রারের বিরুদ্ধে ঘুষের অভিযোগ

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৩

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নিরাপত্তা শাখার গার্ড থেকে এমএলএসএস হিসেবে বদলির নামে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতরের সংস্থাপন শাখার দায়িত্বপ্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার আলতাফ হোসেনের বিরুদ্ধে।

রোববার (৪ ফেব্রুয়ারি) ভুক্তভোগী আব্দুল আলিম এ বিষয়ে একটি লিখিত অভিযোগ উপাচার্য বরাবর দিয়েছেন।

অভিযোগে আব্দুল আলিম বলেন, বর্তমানে আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিভাগে এম.এল.এস.এস হিসেবে কর্মরত আছি। পূর্বে বিশ্ববিদ্যালয়ের গার্ড হিসেবে নিরাপত্তা শাখায় দায়িত্বপ্রাপ্ত ছিলাম। নিরাপত্তা শাখায় রাত্রীকালীন দায়িত্ব পালনে আমার সমস্যা হওয়ায় আমি চারুকলা বিভাগে বদলি হতে ইচ্ছা পোষণ করি। এ বিষয়ে আমি রেজিস্ট্রার দফতরের সংশ্লিষ্ট সংস্থাপন শাখায় ডেপুটি রেজিস্ট্রার জনাব মো. আলতাফ হোসেনের সঙ্গে যোগাযোগ করি, যাতে আমার বদলির অর্ডারটি তাড়াতাড়ি হয়।

বদলির কারণে তাকে ২০ হাজার টাকা দেওয়ার প্রস্তাব দেন। আমি তার শর্তে রাজি হয়ে ১৫ হাজার টাকা প্রদান করি। পরবর্তী সময়ে তিনি অল্প দিনের মধ্যে আমার বদলি অর্ডার করে দেন। আমি একজন ছোট কর্মচারী না বুঝে তার প্রস্তাবে রাজি হয়েছি। কারণ আমার রাত্রীকালীন ডিউটি করতে সমস্যা হচ্ছিল, বলেন আব্দুল আলিম।

অভিযোগ অস্বীকার করে ডেপুটি রেজিস্ট্রার আলতাফ হোসেন বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ জানিয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। এ ধরনের টাকা লেনদেনের কোনো বিষয়ের সঙ্গে আমি জড়িত না। এসব করার প্রশ্নই আসে না। আমি এসবের সঙ্গে জড়িত না।

জবি উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, আমি অভিযোগটি শুনেছি। লিখিত অভিযোগ পাওয়ার পর ব্যবস্থা নেব।

ইত্তেফাক/এবি