শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

অলিম্পিক বাছাইপর্বে ব্রাজিলের হার, আর্জেন্টিনার ড্র

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৬

২০২৪ প্যারিস অলিম্পিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের চূড়ান্ত বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে একই দিনে আলাদা প্রতিপক্ষের মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। আর ভেনেজুয়েলার মোকাবিলা করেছিল আর্জেন্টিনা। ১-০ গোলে হেরে মাঠ ছেড়েছে সেলেসাওরা। অন্যদিকে ২-২ গোলে ড্র করেছে আলবিসেলেস্তারা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকালে এস্তাদিও ব্রিদিগো ইরিয়ার্তে মাঠে নামে ব্রাজিল-প্যারাগুয়ে। ৩৫ ফাউলের ম্যাচে পুরো আধিপত্য বজায় রাখে প্যারাগুয়ে। যদিও বল পজিশনে এগিয়ে ছিল ব্রাজিলের যুবারা। 

ম্যাচের ২৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয় ব্রাজিলের বিস্ময়বালক এনদ্রিকে। অন্যদিকে প্রথমার্ধের শেষ মিনিটে গোল করে প্যরাগুয়েকে এগিয়ে দেন পেরাল্টা রামিরেজ। শেষ পর্যন্ত এই গোলেই জয় নিশ্চিত করে প্যারাগুয়ে। 

এস্তাদিও ব্রিদিগো ইরিয়ার্তে দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে আর্জেন্টিনা-ভেনেজুয়েলা। পাগলাটে এক ম্যাচ দেখেছে ফুটবলভক্তরা। তিন লালকার্ড আর দুই আত্মঘাতী গোলের ম্যাচে ড্র করে মাঠ ছেড়েছে হ্যাভিয়ের মাশ্চেরানোর শিষ্যরা।

২ ফাউলের ম্যাচে শুরুতেই এগিয়ে যায় ভেনেজুয়েলা। ভেনেজুয়েলার আক্রমণ থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল ঢুকিয়ে দেন আলবিসেলেস্তে গোলরক্ষক লিয়ান্দ্রো ব্রে। তবে প্রথমার্ধেই আত্মঘাতি গোলের কল্যাণে ম্যাচে সমতায় ফেরে আর্জেন্টিনা। ম্যাচের ৩৯তম মিনিটে ভেনেজুয়েলার কার্লোস ভিভাস নিজেদের জাল বল ঢুকিয়ে দিলে ১-১ গোলে সমতায় ফেরে। 

বিরতির পর ম্যাচের ৬১তম মিনিটে আর্জেন্টিনাকে লিড এনে দেন অধিনায়ক থিয়াগো আলমাদা। পাবলো সোলারির অ্যাসিস্ট থেকে গোল করেন তিনি। আর্জেন্টিনা যখন জয়ের স্বপ্নে বিভোর তখনই পেনাল্টি পায় ভেনেজুয়েলা। সেখান থেকে সফল স্পট কিকে গোল করে ম্যাচে সমতায় ফেরান কেভিন কেলসি।

ইত্তেফাক/জেডএইচ