বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারকে রিভলভার ঠেকিয়ে সর্বস্ব লুট 

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৬

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ফ্যাবিয়ান অ্যালেনের সঙ্গে অনেকটা সিনেমার দৃশ্যের মত ঘটনা ঘটে গেল। হঠাৎ কিছু অজ্ঞাত পরিচয়ের লোকজন ঘিরে ধরে কোমর থেকে রিভলভার বের করল। সঙ্গে যা আছে দিয়ে দিতে বলল। কিছু করার নেই জেনে ভুক্তভোগী ফোন, ব্যাগসহ যা কিছু ছিল তুলে দিলেন ছিনতাইকারীদের হাতে।

এই মুহূর্তে ক্যারিবীয় এই অলরাউন্ডার এসএ টি-টোয়েন্টি লিগ খেলতে দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছেন। পার্ল রয়্যালের হয়ে নিয়মিত মাঠেও নামছেন ফ্যাবিয়ান। কিন্তু স্যান্ডটন সান হোটেলের বাইরে তার সঙ্গেই ঘটে গেল রোমহর্ষক ঘটনা। যদিও গণমাধ্যম জানিয়েছে, ২৮ বছরের ফাবিয়ানের কোনো ক্ষতি হয়নি। 

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এবং এসএ টি২০ আয়োজকের তরফ থেকেও ঘটনার কথা স্বীকার করা হয়েছে। ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, ‘আমাদের হেড কোচ আন্দ্রে কোলি টিমের আর এক ক্রিকেটার ওবেদ ম্যাকয়ের (এসএ টি-টোয়েন্টিতে খেলছেন) মারফত যোগাযোগ করেছেন ফ্যাবিয়ানের সঙ্গে। জানা গিয়েছে, ফ্যাবিয়ান ঠিক আছে। পার্ল রয়্যাল টিমের সঙ্গেই রয়েছেন।’

এসএ টি২০ লিগের মুখপাত্র ঘটনার কথা স্বীকার করলেও, ঘটনাস্থলে থাকা এক পুলিশ অফিসারের কাছে এ বিষয়ে কোনো তথ্য নেই বলে জানিয়েছেন তিনি। তবে পার্ল রয়্যালস দল ঘটনার কথা স্বীকার করেনি। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে খেলা ক্রিকেটারদের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে। এর আগেও এক ক্রিকেটারের সঙ্গে এমন ঘটনা হয়েছিল। এমন সব ঘটনায় চাপ বাড়ছে আয়োজকদের ওপরে। 

দুর্ঘটনার জের কাটিয়ে ফ্যাবিয়ান নিজেকে মেলে ধরার চেষ্টা করছেন। ক্যারিবিয়ান ক্রিকেটার সেরাটা দিতে চান। গ্রুপ লিগে চমৎকার পারফর্ম করে প্লে-অফে উঠে গেছে পার্ল। বুধবার জোবার্গ সুপার কিংসের বিপক্ষে প্লে-অফের লড়াইয়ে নামবে দলটি। হোটেলের বাইরে ওই ঘটনা ঘটলেও তা নিয়ে পুলিশি তদন্ত হয়েছে কি না, হলেও কেউ ধরা পড়েছে কি না সেটি অবশ্য জানা যায়নি। 

ইত্তেফাক/জেডএইচ