সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মাদক মামলা

পেরুর এক নাগরিকের যাবজ্জীবন, পাকিস্তানির ১০ বছরের সাজা

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫১

মাদক মামলায় পেরুর নাগরিক জাগাসেতা আলভারাডো জুয়ানা পাবলো রাফাইলকে যাবজ্জীবন ও পাকিস্তানি নাগরিক মোস্তফা আশরাফের দশ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকা-৩ অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল ইসলামের আদালত এ রায় দেন। খবর বাসসের।

আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় চারজনকে খালাস প্রদান করেন আদালত। তারা হলেন শামসুল হক, হালিমা খানন সাদিয়া, আশরাফ নাসিম ও সাবরিনা নাসরিন তানিয়া। 

রায় ঘোষণার আগে রাফাইলকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানোর হয়। মামলার আসামি তানিয়া জামিনে থেকে হাজিরা দেন। এ মামলায় পাকিস্তানি নাগরিকসহ চার আসামি পলাতক রয়েছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালের ১১ জুন তেজগাঁও এলাকায় ওয়েস্টার্ন লাভিঞ্চি হোটেলের সপ্তম তলায় উপস্থিত হন মাদকদ্রব্য নিয়ন্ত্রণের অধিদপ্তরের কর্মকর্তারা। তারা ওই হোটেলের ৭০৭ নম্বর রুমে তল্লাশি চালান। এ সময় পেরুর নাগরিক জাগাসেতা আলভারাডো জুয়ানার দখলে থাকা একটি ট্রাভেল ব্যাগের ভেতর থেকে তিন কেজি কোকেন জব্দ করা হয়। 

এই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোফাজ্জল হোসেন বাদী হয়ে এ মামলা করেন।তদন্ত করে একই সালের ১৭ সেপ্টেম্বর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ওবায়দুল করীম ছয় আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

২০১৫ সালের ১৮ জুন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটির বিচার চলাকালীন সময়ে ২৫ জনের মধ্যে ১৫ জন সাক্ষ্য দেন।

ইত্তেফাক/জেডএইচডি