বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

পাকিস্তানে মোবাইল পরিষেবা বন্ধ

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫৩

পাকিস্তানে ১৬তম জাতীয় পরিষদের সদস্য নির্বাচনকে কেন্দ্র করে দেশজুড়ে নেটওয়ার্ক সেবা স্থগিত করেছে দেশটির সরকার। নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যে করাচি, লাহোর এবং পেশওয়ারে নেটওয়ার্ক সেবা বন্ধ করা হয়েছে। ব্যাপক ঘটনা প্রবাহের মধ্য দিয়ে আজ (৮ ফেব্রুয়ারি) পাকিস্তানে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। খবর দ্য ডনের।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, সাধারণ নির্বাচনকে সামনে রেখে দেশে সাম্প্রতিক সন্ত্রাসবাদের ঘটনায় অনেক প্রাণহানী হয়েছে। আইন-শৃঙ্খলা বজায় রাখতে এবং জাতীয় নিরাপত্তার জন্য সম্ভাব্য হুমকি মোকাবেলা করতে নিরাপত্তা ব্যবস্থা গুরুত্বপূর্ণ। তাই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

পিটিআই তথ্য সচিব রওফ হাসান বলেছেন, "আমাদের কর্মীরা ভোটকেন্দ্রে লোকদের নিয়ে যাওয়ার জন্য যে কাজটি করছেন তা ইন্টারনেট বিভ্রাটের কারণে বাধাগ্রস্ত হচ্ছে। আমাদের শারীরিক যোগাযোগ সম্পূর্ণভাবে বন্ধ করে দিয়েছে, তাই আমরা পুরোপুরি ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগের উপর নির্ভরশীল।"

পাকিস্তান পিপলস্‌ পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি বলেন, দেশে মোবাইল ফোন পরিষেবা অবিলম্বে ঠিক করতে হবে। তিনি নিজের দলকে এই বিষয়ে পাকিস্তানের নির্বাচন কমিশন এবং আদালতের কাছে যেতে বলেছেন।

ভোট গ্রহণের জন্য পাকিস্তাজুড়ে ৯০ হাজার ৬৭৫টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। দেশটিতে মোট নিবন্ধিত ভোটারের সংখ্যা প্রায় ১২ কোটি ৮০ লাখ জন। স্থানীয় সময় সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়েছে দেশটিতে। বিকেল ৫টা পর্যন্ত চলবে এই ভোট গ্রহণ।

ইত্তেফাক/এনএন

এ সম্পর্কিত আরও পড়ুন