বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:২৮

নারায়ণগঞ্জের বিসিক শিল্পাঞ্চলে বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ করছেন ক্রোনী গ্রুপের অবন্তি কালার টেক্স লিমিটেড কারখানার হাজারো শ্রমিক। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে কারখানার ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা।

শ্রমিকদের অভিযোগ, সকালে বিক্ষোভের সময় বহিরাগত লোকজন তাদের বাধা দেওয়ার চেষ্টা করে। পরে শ্রমিকরা তাদের কারখানা থেকে বের করে দেন। এ সময় কারখানার ভেতরের একটি স্থান থেকে কয়েকটি দেশীয় ধারালো অস্ত্র ও লাঠিসোটা উদ্ধারের কথা জানান শ্রমিকরা। শ্রমিকদের দমন করতে এসব রাতেই কারখানায় এনে রাখা হয়েছে বলে অভিযোগ তাদের।

কারখানা শ্রমিকরা বলেন, সকাল থেকে কারখানায় শিল্প পুলিশের সদস্যরা উপস্থিত থাকা অবস্থায় বহিরাগতরা কারখানায় প্রবেশ করে বিশৃঙ্খলার চেষ্টা করে। তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

কারখানাটির নিটিং সেকশনের শ্রমিক জামাল হোসেন বলেন, গত ছয় মাস যাবত বেতন নিয়ে সমস্যা করছে কারখানা কর্তৃপক্ষ। নানা অজুহাতে কিস্তিতে বেতন পরিশোধ করছে৷ বিক্ষোভ ছাড়া বেতন পরিশোধ করছে না।

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, কারখানাটির ডাইং ও নিটিংসহ বিভিন্ন সেকশনে অন্তত ১০ হাজার শ্রমিক কাজ করেন।

ফতুল্লা মডেল থানার ওসি নূরে আযম জানান, বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করছেন শ্রমিকেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন আছে।

ইত্তেফাক/পিও