বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

নিকুঞ্জ ও দক্ষিণখান এলাকায় রাজউকের মোবাইল কোর্ট ও জরিমানা 

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:২৭

রাজধানীর নিকুঞ্জ ও দক্ষিণখান এলাকায় নকশাবহির্ভূতভাবে কয়েকটি ভবন নির্মাণ করায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এসময় বেশ কয়েকটি নকশাবহির্ভূত ভবনের কিছু অংশ ভেঙে ফেলা হয়। 

আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারির) সকাল থেকে দুপুর পর্যন্ত এই উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন রাজউকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান।

তিনি বলেন, রাজধানী ঢাকাকে বাসযোগ্য করার জন্য রাজউক কাজ করে যাচ্ছে। সেই পদক্ষেপ অনুযায়ী, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ জোন ৪/৩ আওতাধীন দক্ষিণখান ও নিকুঞ্জ এলাকায় নকশাবহির্ভূত ভবন নির্মাণ করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। নকশাবহির্ভূত কয়েকটি বহুতল ভবনের আংশিক অপসারণসহ তাৎক্ষনিকভাবে তিনটি ভবনে মোট আট লাখ টাকা জরিমানা আদায় করা হয়। নকশাবহির্ভূত নির্মাণাধীন ভবনগুলোকে প্রাথমিকভাবে সতর্ক করে কাজ বন্ধ করে দিয়েছি। একইসঙ্গে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদন ছাড়া ইমারত নির্মাণ না করে—সে বিষয়ে মুচলেকা নেওয়া হয়েছে।

উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন রাজউক জোন ৪/৩ এর অথরাইজড অফিসার : মো: হাসানুজ্জামান, সহকারী অথরাইজড অফিসার মতিউর রহমান ও ফারাহ, প্রধান ইমারত পরিদর্শক আবু শামস রাকিব ও শাহজাহান, ইমারত পরিদর্শক নির্মল মালো।

 

ইত্তেফাক/ডিডি