বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ

নাটক আর বিতর্কের পর যুগ্ম চ্যাম্পিয়ন বাংলাদেশ-ভারত

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:১৫

নাটকীয়তায় ঠাঁসা হয়ে রইলো ‘অনূর্ধ্ব-১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপ-২০২৪’ এর ফাইনাল। টাইব্রেকারেও সমতা থাকায় টসে জিতে যায় ভারত। কিন্তু নিয়মবহির্ভূত হওয়ায় বেঁকে বসে বাংলাদেশ। এই পর্যায়ে টসের ফল বাতিল করলে এবারে বেঁকে বসে ভারত। অবশেষে দুই দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা।

ফাইনালে মাত্র আট মিনিটেই এগিয়ে যায় ভারত৷ গ্রুপ পর্বে স্বাগতিকদের কাছে হারের প্রতিশোধ ফাইনালে প্রায় নিয়েই ফেলেছিল তারা। কিন্তু ৯৩ মিনিটে সাগরিকার গোলে সমতায় ফেরে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ।

এরপর ম্যাচ টাইব্রেকারে গড়ানোর পর সেখানে দুই দলের ১১ জনই গোল করেন। এরপরই টাইব্রেকার না চালিয়ে টস করার সিদ্ধান্ত নেন ম্যাচ অফিসিয়ালরা। আর এতেই বাধে বিপত্তি।

৯০ মিনিটের ম্যাচ ড্র হওয়ায় টাইব্রেকারের ২২ শটে মীমাংসা না আসায় টসের বিতর্কিত সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তাতে জিতে সাফ নারী অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের উল্লাসে মাতে ভারত। তবে বাইলজে টস না থাকায় সেটি বাতিল করে আবার টাইব্রেকার করার সিদ্ধান্ত নেন রেফারিরা। কিন্তু ভারত সেই সিদ্ধান্ত না মেনে মাঠ ছেড়ে চলে যায়। লম্বা সময়ের আলাপ-আলোচনা আর অপেক্ষা শেষে টস বিতর্কের ফল বাতিল করে বাংলাদেশ ও ভারতকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

ইত্তেফাক/এএইচপি