বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

পাকিস্তানের সাধারণ নির্বাচন

নওয়াজকে 'হার মেনে নিতে' বলল পিটিআই

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৯

পাকিস্তানের সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রী প্রার্থী নওয়াজ শরীফকে নিজের 'হার মেনে নিতে' বলেছে পাকিস্তান তেহরিক-ইইনসাফ পার্টি (পিটিআই)। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটারে) এক পোস্টে এই আহ্বান জানায় পিটিআই।

ওই পোস্টে পিটিআই নওয়াজ শরীফকে মেনশন করে লিখেছে, "কিছুটা ভদ্রতা দেখান, পরাজয় মেনে নিন! পাকিস্তানের মানুষ আপনাকে কখনোই মেনে নেবে না। গণতন্ত্রমনা হিসেবে বিশ্বাসযোগ্যতা ফিরে পাওয়ার এটি একটি সুবর্ণ সুযোগ। দিবালোকে ডাকাতি ব্যাপকভাবে প্রত্যাখ্যান করতে যাচ্ছে পাকিস্তান!"

অনানুষ্ঠানিক ফলাফল বলছে, সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এন এর প্রধান নেতা নওয়াজ শরিফ স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন।

অনানুষ্ঠানিক ফলাফল বলছে, সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এন এর প্রধান নেতা নওয়াজ শরিফ স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন। তার জন্য এটিকে বেশ বড় পরাজয় বলেই মনে করা হচ্ছে।

যদিও নওয়াজ অন্য আরও একটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ন্যাশনাল অ্যাসেম্বলি নির্বাচনী এলাকা এনএ-১৫ মানসেহরা থেকে পাওয়া অনানুষ্ঠানিক ফলাফলে দেখা যাচ্ছে, শাহজাদা গাস্তাসাপ ৭৪ হাজার ৭১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, আর মিয়া নওয়াজ শরিফ ৬৩ হাজার ৫৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

পাকিস্তানে স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার বিকেল পাঁচটায় ভোটগ্রহণ শেষ হয়। এরপর দীর্ঘ ১১-১২ ঘণ্টা অতিবাহিত হলেও ফলাফল ঘোষণা বন্ধ ছিল। অবশেষে আজ (৯ ফেব্রুরারি) সকাল থেকে ভোটের ফলাফল আসতে শুরু করেছে। 

পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডনের লাইভ প্রতিবেদনে এখন পর্যন্ত ১২টি আসনের ফলাফল জানানো হয়েছে। এরমধ্যে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) চারটি আসন পেয়েছে। 

এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত পাঁচটি আসন পেয়ে এগিয়ে আছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র পার্থীরা। এ ছাড়া পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) তিনটি আসনে জয় পেয়েছে।

ইত্তেফাক/এনএন