বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রামের বিপক্ষে বিশাল সংগ্রহ রংপুরের 

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১৭

রংপুর রাইডার্স ছেড়ে চলে গেছেন বাবর আজম, আজমতুল্লাহ ওমরজাই। তাদের পরিবর্তে নতুন তিন বিদেশি ক্রিকেটারকে নিয়ে মাঠে নেমেছে রংপুর। জিমি নিশাম, রেজা হেনড্রিকস, ইমরান তাহিরকে নিয়ে মাঠে নেমেই পজিটিভ শুরু পেয়েছে রংপুর। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে বিশাল সংগ্রহ পেয়েছে উত্তরবঙ্গের দলটি।

শনিবার (১০ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে রংপুর। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করে নুরুল হাসান সোহানের দল।

টস জিতে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দুই ওপেনার রনি তালুকদার ও রেজা হেনড্রিকস। উদ্বোধনী জুটিতে ৬১ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার। এরপর ১৭ বলে ২৪ রান করে আউট হন রনি।

রনির বিদায়ের পর ক্রিজে আসা সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন হেনড্রিকস। ৬০ রানের জুটি গড়েন হেনড্রিকস ও সাকিব। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন হেনড্রিকস। 

এরপর দ্রুতই জোড়া উইকেট হারায় রংপুর। সাকিব ১৬ বলে ২৭ ও হেনড্রিকস ৪১ বলে ৫৮ রান করে সাজঘরে ফিরে যান। এই দুই ব্যাটারের বিদায়ের পর জিমি নিশামকে সঙ্গে নিয়ে ঝড়ো ব্যাটিং করতে থাকেন সোহান।

আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন নিশাম। শেষ পর্যন্ত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১১ রানের পুঁজি পায় রংপুর। নিশাম ২৬ বলে ৫১ ও সোহান ২১ বলে ৩১ রানে অপরাজিত থাকেন। চট্টগ্রামের পক্ষে সালাউদ্দিন শাকিল নেন ২টি উইকেট।    

ইত্তেফাক/জেডএইচ