বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রামকে উড়িয়ে শীর্ষেই থাকলো রংপুর

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫১

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে বিপক্ষে মাঠে নেমেছিল রংপুর। যে দল জিতবে সেই দল চলে যাবে পয়েন্ট টেবিলের শীর্ষে। এমন সমীকরণের ম্যাচে চট্টগ্রামকে উড়িয়ে শীর্ষেই থাকলো রংপুর। চট্টগ্রামকে ৫৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে নুরুল হাসান সোহানের দল। 

শনিবার (১০ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে রংপুর। দুই বিদেশি রেজা হেনড্রিকস ও জিমি নিশামের জোড়া ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করে রংপুর। হেনড্রিকস ৪১ বলে ৫৮ ও নিশাম ২৬ বলে ৫১ রান করেন।

২১২ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই ধুঁকতে থাকে চট্টগ্রাম। দলীয় ৫০ রানের মধ্যে তিন ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে বন্দর নগরীর দলটি। তবে কার্টিস ক্যাম্ফারকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেন ওপেনার সৈকত আলি। 

৫৮ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১০৮ রানে ২১ বলে ২৪ রান করে আউট হন ক্যাম্ফার। তবে সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন সৈকত।

এরপর দ্রুতই আরও জোড়া উইকেট হারায় চট্টগ্রাম। সৈকত ৪৫ বলে ৬৩ ও শহিদুল ইসলাম ৪ বলে ১ রান করে সাজঘরে ফিরে যান। শেষ দিকে অধিনায়ক শুভাগত হোমের ১২ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস শুধু হারের ব্যবধান কমিয়েছে।

শেষ পর্যন্ত ৫৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে রংপুর রাইডার্স। দলের পক্ষে সাকিব ও নিশাম নেন ২টি করে উইকেট। এই জয়ে ৮ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো রংপুর। অন্যদিকে ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিনে চট্টগ্রাম।     

ইত্তেফাক/জেডএইচ