বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স এর হেলথ অ্যান্ড ওয়েলবিং মার্কেটিং ফেস্ট অনুষ্ঠিত

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৫০

ব্র্যান্ড প্র্যাকটিশনার্স বাংলাদেশের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ‘এসিআই নিউট্রিলাইফ প্রেজেন্টস হেলথ অ্যান্ড ওয়েলবিয়িং মার্কেটিং ফেস্ট পাওয়ার্ড বাই ইউনাইটেড হাসপাতাল এবং ফ্রেশ হ্যাপি ন্যাপি’। এই আয়োজনে স্বাস্থ্যসেবা খাতের ব্যবসা এবং মার্কেটিং সংশ্লিষ্ট বিভিন্ন সেক্টরের ৩২ জন বক্তা ১০টি সেশনে বক্তব্য রাখেন। 

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর ওয়েস্টিন হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এই আয়োজনে ১০টি সেশনের বিষয়বস্তুসমূহ ছিল- স্বাস্থ্যসেবা খাতের চ্যালেঞ্জ ও সম্ভাবনা, স্বাস্থ্য খাতে মার্কেটিং এর বিভিন্ন ইনসাইট, শিশুদের স্বাস্থ্যসেবা বিষয়ক উদ্যোগের স্ট্রাটেজি, স্বাস্থ্য অর্থনীতি, বাংলাদেশে স্বাস্থ্য ও সেবা খাতের ব্যবসার পরিধি, স্বাস্থ্য খাতের সম্পূর্ণ ইকোসিস্টেম তৈরি, মানসিক স্বাস্থ্য, নিরাপদ খাদ্য, মার্কেটিং এর মাধ্যমে স্বাস্থ্য খাতের ব্যবসা বৃদ্ধির সুযোগ, স্বাস্থ্য ও সুস্থতার মার্কেট স্টেকহোল্ডারদের ভূমিকা, স্বাস্থ্যের গুরুত্বপূর্ণ বিষয় চোখ নিয়ে কেস প্রেজেন্টেশন। সেশনগুলোতে দেশের স্বাস্থ্যসেবা খাতের বিভিন্ন প্রতিষ্ঠানের ৩২ জন কর্মকর্তা এবং উদ্যোক্তা বক্তব্য রাখেন ও মতামত দেন।

অনুষ্ঠানের শুরুতে ব্র্যান্ড প্র্যাকটিশনার্স বাংলাদেশ এর নিজস্ব ম্যাগাজিন বিজনেস ব্রিলিয়ানয-এর তৃতীয় সংখ্যা উন্মোচন করা হয়। এই সংখ্যায় সিটি গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত ফজলুর রহমানকে প্রচ্ছদ করে তার জীবন ও কর্ম নিয়ে ফিচার করা হয়েছে।

এর পাশাপাশি বার্জার পেইন্টের এমডি রুপালী চৌধুরী, ইলেক্ট্রোমার্টের ডিএমডি নূরুল আফসার এবং ল্যাবএইড ক্যান্সার হাসপাতালের এমডি সাকিফ শামীমকে নিয়ে ফিচার প্রকাশ করা হয়েছে। প্রকাশনাটির মোড়ক উন্মোচনে উপস্থিত ছিলেন সিটি গ্রুপের এমডি মুহাম্মাদ হাসান।

ব্র্যান্ড প্র্যাকটিশনার্স বাংলাদেশ এর ফাউন্ডার ও প্রধান নির্বাহী মির্জা মুহাম্মদ ইলিয়াস বলেন, যাত্রার শুরু থেকেই ব্র্যান্ড প্র্যাকটিশনার্স বাংলাদেশ দরকারি ও কার্যকরী বিষয়ে মার্কেটিং ফেস্ট আয়োজন করে আসছে। স্বাস্থ্যখাতের উদ্যোগ এবং ব্যবসাগুলো কিভাবে আরও কার্যকরী সেবা প্রদান করতে পারে, বেশী মানুষকে সেবা প্রদান করতে পারে এবং নিজেদের সাসটেইনেবল ভেঞ্চার হিসাবে প্রতিষ্ঠিত করতে পারে তা নিয়েই এই মার্কেটিং ফেস্টের আয়োজন। 

ইত্তেফাক/এবি