বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ইজতেমার আখেরি মোনাজাত আজ

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০২:০০

টঙ্গীর তুরাগ নদের তীরে তাবলিগ জামাত আয়োজিত বিশ্ব ইজতেমা আজ রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে। গতকাল শনিবার ইজতেমার ময়দানে সমবেত ধর্মপ্রাণ মুসল্লির উদ্দেশে ইজতেমার শীর্ষ মুরুব্বিরা ইমান আমল ও দ্বীনের দাওয়াতে তাবলিগের ওপর গুরুত্বপূর্ণ বয়ান পেশ করেন।

এর আগে শুক্রবার থেকে টঙ্গীর ইজতেমার ময়দান মুসল্লিদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। আজ আখেরি মোনাজাতে শরিক হতে বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা ইজতেমার ময়দানে ছুটে আসছেন। শুক্রবার বাদ ফজর থেকে লাখো মুসল্লি জিকির আসকার ও ইবাদত বন্দেগিতে সময় পার করছেন। এ ধারা শনিবারও অব্যাহত ছিল। তারা মহান আল্লাহতায়ালার সন্তষ্টি লাভের জন্য নিজের ইমানকে মজবুত করতে এবং দ্বীনের পথে থাকার জন্য পরম করুণাময়ের কাছে আকুতি জানাচ্ছেন ।

আজ রবিবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে যে কোনো সময়ে বহু প্রত্যাশিত আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে। তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব বিদেশিনিবাসের পূর্ব পাশে বিশেষভাবে স্থাপিত মঞ্চ থেকে আখেরি মোনাজাত পরিচালনা করা হবে।

দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম জানান, দিল্লির মাওলানা সাদের বড় ছেলে ইউসুফ বিন সাত কান্ধালীভ বিশেষ তাৎপর্যপূর্ণ এ আখেরি মোনাজাত পরিচালনা করবেন। আখেরি মোনাজাতে নিজনিজ গুনাহ মাফ এবং আত্মশুদ্ধির জন্য মহান আল্লাহতায়ালার প্রার্থনা কামনা করা হবে।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন